Thursday , February 9 2023

৪০ ফুট উঁচু থেকে গঙ্গায় ঝাঁপ বৃদ্ধার, ৭৩ বছরে চ্যালেঞ্জ নিয়ে চমক সকলকে! ভাইরাল ভিডিও

বয়স তাঁর ৭৩। কিন্তু, এখন অল্প বয়সের মেয়েদের মতো এখন তিনি চ্যালেঞ্জ নেওয়ার ক্ষমতা রাখেন। আর এবার করলেও তেমনটা। চ্যালেঞ্জ নিয়ে ৪০ ফুট উঁচু থেকে গঙ্গায় ঝাঁপ দিলে এই বৃদ্ধা। তারপর সকলকে চমক দিয়ে সাঁতার কেটে উঠলের পাড়ে।

ইচ্ছে শক্তি আর মনের জোরের কাছে বয়স হার মানে- এই কথা অনেকের মুখেই শোনা যায়। মনের জোরের জন্য কঠিন পরিস্থিতি থেকে যেমন মুক্তি মেলে, তেমনই শুধু মনের জোরের ওপর ভরসা করে বয়স উপেক্ষা করে পর্বতারহনও করা সম্ভব। এবার ঘটল এমনটাই। তবে পর্বতারহন নয় বরং সাঁতার কেটে ৭৩ বছর বয়সে সকলকে চমক দিলেন এক বৃদ্ধা। বয়স তাঁর ৭৩। কিন্তু, মনের বয়স খুব বেশি হলে ২৫ থেকে ৩০ হবে। অল্প বয়সের মেয়েদের মতো এখন তিনি চ্যালেঞ্জ নেওয়ার ক্ষমতা রাখেন। আর এবার করলেও তেমনটা। চ্যালেঞ্জ নিয়ে ৪০ ফুট উঁচু থেকে গঙ্গায় ঝাঁপ দিলে এই বৃদ্ধা। তারপর সকলকে চমক দিয়ে সাঁতার কেটে উঠলের পাড়ে।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে ৭৩ বছর বয়সী এই বৃদ্ধা হরিয়ানার সোনপতের বাসিন্দা। তাঁরনাম ওমওয়াতি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে গোলাপী সালোয়ার পরিহিত এক বৃদ্ধাকে। সে হরিদ্বারের হর কি পউরিতে একটি সেতুর রেলিংয়ের ফাঁক গিয়ে গঙ্গায় ঝাঁপ দিচ্ছেন। তার এক কীর্তি দেখতে দু পাড়ে লোক ভর্তি। তিনি ৪০ ফুট উঁচু থেকে ঝাঁপ দিলেন। তারপর সেই স্রোতের মধ্যেই সাঁতরে ঠিক উঠে এলেন পাড়ে। তাঁর এই কর্মকান্ড চমক দিয়েছে সকলকে। ৭৩ বছর বয়সেও যে এমন কাজ করা যায়, তা হয়তো এই বৃদ্ধাকে দেখেই জানা সম্ভব।

এই ভিডিও ইন্টারনেটে পোস্ট করতেই তা মুহূর্তে ভাইরাল হয়েছে। সারা বিশ্বের সকলে প্রতিক্রিয়া দিয়েছেন। সকলেই বাহবা জানিয়েছেন বৃদ্ধাকে। সম্মান জানিয়েছেন তাঁর সাহসকে। তেমনই অনেকে, বৃদ্ধার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন। কেন জনসমক্ষে এমন কাজ করা হয়, আর কেনই বা সকলে ওই বৃদ্ধাকে এমন কাজের জন্য উৎসাহ দিল তা নিয়ে উঠেছে প্রশ্ন। অনেকে মতে, এতে ক্ষতি হতে পারত বৃদ্ধার। আবার অনেকের দামি, তাঁর কোনও ক্ষতি হলে কে দায়িত্ব নিতেন।

ওমওয়াতি অবশ্যই নিজেরই জানান, এমন কাজে তিনি আনন্দ পান। ছোট থেকেই নদীতে সাঁতার কাটা তাঁর অভ্যাস। তাই তিনি এই চ্যালেঞ্জ সহজে গ্রহণ করেন। আর এতে তার কোনও রকম ক্ষতি হবে না বলে তিনি জানতেন। তিনি এত উঁচু থেকে ঝাঁপ দিয়ে সাঁতার কাটতে উদ্বিগ্ন নন।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.