Saturday , January 28 2023

৩৬ বছরেও আমার বিয়ে হয়নি, কোনও মেয়ে আমায় পাত্তা পর্যন্ত দেয় না, আর কত রাত একা থাকব?

এই ব্যক্তির বয়স ৩৬ বছর। এখনও পর্যন্ত তাঁর বিয়ে হয়নি। কোনও প্রেমিকাও নেই। আশপাশে সবার বিয়ে হয়ে গিয়েছে। তিনি একা বোধ করেন। পরিস্থিতি থেকে বেরনোর জন্য সাহায্য চেয়েছেন। কী পরামর্শ বিশেষজ্ঞের
Relationsship Tips For Sinlge Men: প্রশ্ন: আমি একজন ৩৬ বছরের পুরুষ। এখনও অবিবাহিত(Unmarried Man)। আমি একটি বড় সমস্যায় পড়েই আজ আপনাদের লিখছি। খুব অসহায় লাগে আমার। বিশেষ করে যখন বন্ধুদের সঙ্গে বেরোই কিংবা কারও বাড়িতে কোনও অনুষ্ঠানে যাই, তখন মন আরও খারাপ করে। কিন্তু কী করব, আমার কিছু করার নেই। আমার বন্ধুদের হয়তো সেই কথা বোঝাতে চাই। কিন্তু আমার সমস্য়া কেউ বুঝবেন না। আমিও তা জানি। তাহলে আমার মনের কথা কে শুনবেন? আমারও তা জানতে ইচ্ছে করে।

মাঝেমধ্য়ে আর কোথাও যেতেও ইচ্ছে করে না। মনে হয় নিজেকে ঘরে বন্দি করে রাখি। আপনি ভাবছেন, কেন এমন কথা লিখছি। তার কারণ পরিষ্কার করে বললে আপনিও বুঝতে পারবেন। আজ আমি সব কথাই জানাব(Unmarried And Lonely)। বিশেষজ্ঞর পরামর্শ(Relationship Tips) চাই। অনুগ্রহ করে আমায় সাহায্য করুন। (প্রবন্ধে ব্যবহৃত সব ছবি প্রতীকী, সৌজন্য- istock)

আমার কোনও প্রেমিকাও নেই

আমার বয়স ৩৬। আমার মতো আরও হাজার হাজার অবিবাহিত পুরুষ ভারতে রয়েছেন। আমার খুবই একা লাগে। একাকিত্বে ভুগি। আমার আগের কথা মনে পড়ে। তাই যখন মহিলাদের সঙ্গে কথা বলতে যাই, আমার ভয় লাগে। আত্মবিশ্বাস নেই। সে জন্যই আমার কোনও মহিলা বন্ধুও নেই। আমার অনেক বন্ধু ব্লাইন্ড ডেটেও পর্যন্ত গিয়েছে। কিন্তু আমি পারিনি।

কোনও মেয়ে পাত্তা দেয় না

যেসব মেয়ের সঙ্গে একটু ঘনিষ্ঠ হয়েছি, তাঁরা প্রত্যেকেই বলেছে যে, আমি জানি না কীভাবে কথা বলতে হয়। এই কথাও বলেছেন যে, আমি খুবই বোরিং। যদিও এখন আমি বাড়ি থেকেই কাজ করি। সব সময় বাড়ির মধ্য়ে থাকতে হয় আমায়। আমার আরও হতাশ লাগে। অবসাদে ভুগি।

যদিও এই সময়টা আমি কাজে লাগাতে চাই। নিজেকে গ্রুম আপ করতে চাই। শিখতে চাই,মেয়েদের সঙ্গে কীভাবে কথা বলতে হয়। আমায় কি জানাবেন যে, কীভাবে আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী হতে পারি আমি? কোনও মেয়ের সঙ্গে কীভাবে সুন্দর করে কথা বলতে পারি। যাতে আমি নিজেকে সেভাবে তৈরি করতে পারি। আমায় অনুগ্রহ করে সাহায্য করুন।

বিশেষজ্ঞের পরামর্শ

পরামর্শ দিচ্ছেন চিকিৎসক কেদার তিলওয়ে। একা একা থাকতে মন খারাপ হতেই পারে। সেটাই স্বাভাবিক। বিশেষ করে যদি আপনি দেখেন, আপনার চারপাশে সমবয়সী সবাই বিয়ে করে নিয়েছেন, সংসার করছেন। যেহেতু আপনি মেয়েদের সঙ্গে সেভাবে কথা বলতে পারেন না, তাই ভাব জমাতেও পারেন না।

ডেটে গেলেই যে আপনি সঠিক জীবনসঙ্গী খুঁজে পাবেন, এমন কিন্তু নয়। বরং এরকম যে কোনও মানুষের সঙ্গে ডেটে গেলে আপনার মন খারাপ হতে পারে। তাই এই সময়টা কাজে লাগিয়ে অন্য কিছু করতে পারেন। যেমন একটি মেয়ের সঙ্গেই হয়তো কথা বললেন। সেই মেয়েটির সঙ্গে যোগাযোগ বাড়ানোর চেষ্টা করলেন। একাধিক মেয়ের সঙ্গে কথা বলে লাভ নেই। বরং, একজন মানুষের সঙ্গেই দীর্ঘক্ষণ কথা বলুন। আত্মবিশ্বাস বাড়িয়ে তুলুন। তাহলেই হবে।

বন্ধুদের সাহায্য নিন

সামাজিক কিছু নিয়ম শিখুন। আপনার সমস্যা কোথায়, তা আগে বুঝুন। তারপর সেগুলো ঠিক করার চেষ্টা করুন। আপনার বন্ধুদের থেকে পরামর্শ নিতে পারেন। মান আপনি যাঁদের সঙ্গে কথা বলেন, তাঁদের থেকেই জানতে চান, কোন কোন বিষয় আপনাকে ঠিক করতে হবে। এবার সেসব মাথায় রেখে আয়নার সামনে দাঁড়িয়েও কথা বলতে পারেন। কারও সঙ্গে কথা বলছেন, এমন ভাব নিয়েও অভ্যাস করতে পারেন। এই টেকনিক কাজে লাগান।

এই দিকটা এড়িয়ে যাবেন না

শেষে এই বিষয়টিও খেয়াল রাখুন যে, আপনার আরও কিছু দায়িত্ব আছে। বিয়ে করাই আপনার জীবনের একমাত্র লক্ষ্য নয়। আরও কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব আছে। সোশ্যাল অ্যাংজাইটি কাটিয়ে ওঠা কোনও ব্যাপার নয়। আপনি চাইলে তা সমাধান করতে পারেন। কোনও বিশেষজ্ঞের সাহায্য নিন। তাহলে আরও সুবিধা হবে। এভাবেই এগিয়ে চলুন।

Check Also

তরুণদের জন্য ৫টি সেরা ব্যবসার আইডিয়া!

তরুণরা অনেক সময় চাই যে নতুন ব্যবসা শুরু করার জন্য।তারা তরুণ বয়সেই অনেকে নিজেকে সফল ...

Leave a Reply

Your email address will not be published.