Thursday , February 9 2023

হাস আর কুকুরের বাচ্ছার মধ্যে মধুর বন্ধুত্ব, দুজনে মেতে উটেছে নানান দুষ্টমিতে, সোস্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল ভিডিওটি !

হাঁস ও কুকুরের মধ্যে সাধারণত বন্ধুত্ব হয় না। উল্টো কুকুর দেখলে ভয়ে দৌড়ে পালায় হাঁসের দল। কিন্তু এই চিরাচরিত নিয়ম ভেঙে দিয়েছে যুক্তরাজ্যের একটি কুকুর, যার আদরে বড় হচ্ছে একঝাঁক হাঁসের বাচ্চা।

অদ্ভুত এই দৃশ্য দেখা গেছে যুক্তরাজ্যের উত্তরাঞ্চলীয় কাউন্টি এসেক্সের স্ট্যানশেড শহরে। চলতি মে মাসের সতেরো তারিখে ওই শহরের একটি বাড়িতে সদ্য জন্ম নেওয়া কিছু হাঁসের বাচ্চা রেখে মা হাঁসটি হারিয়ে যায়।মা হাঁসের বাচ্চাগুলো যখন মৃতপ্রায় তখন ত্রাতার ভূমিকায় হাজির হয় ওই বাড়ির একটি কুকুর।

লাব্রাডার জাতের কুকুরটি পরম মমতায় হাঁসের বাচ্চাগুলোকে কাছে টেনে নেয়। এরপর থেকে ওই কুকুরটিই তাদের মায়ের ভূমিকা পালন করছে। এখন বাচ্চাগুলোর সার্বক্ষণিক সঙ্গী কুকুরটি।হাঁস ও কুকুরের মধ্যে সাধারণত বন্ধুত্ব হয় না। উল্টো কুকুর দেখলে ভয়ে পালায় হাঁসের দল।

কিন্তু ক্যালিফোর্নিয়ার পেকিন অ্যান্ডি ও বারক্লে যেন সেই শত্রুতার সম্পর্কের মুখে চুনকালি দিয়ে বন্ধুত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। চার বছর বয়সী হাঁস পেকিন ও সোনালী চুলের কুকুর বারক্লের বন্ধুত্ব দেখলে অবাক হবেন যে কেউই। তারা এক মুহূর্ত একে অন্যকে ছাড়া থাকতে পারে না।

চোখের আড়াল হলেই শুরু হয়ে যায় খোঁজাখুঁজি। ডাকাডাকি।প্রাণি দু’টির মালিক পাম ইসিগুরু বলেন, তাদের এ সম্পর্ক দেখে আমি নিজেই অবাক। তারা যেন একে অন্যের জন্য সৃষ্টি। বিভিন্ন দিক বিবেচনায় কুকুর ও হাঁসের সম্পর্কটা সামঞ্জস্যহীন মনে হলেও সত্যিই পেকিন ও বারক্লে সবচেয়ে ভাল বন্ধু।

তারা একে অন্যকে ভালবাসে, মারামারি করে, খেলা করে। একসঙ্গে ঘুমায়। যখন তারা পরস্পরের থেকে দূরে থাকে, তখন বন্ধুকে খুঁজতে থাকে।
ইসিগুরু বলেন, পেকিন ও বারক্লের বন্ধুত্ব একদিনে হয়নি।

একটা সময় ছিল, যখন বারক্লে হাঁসদের তাড়া করতো। ভয় দেখাতো। সে সুযোগ পেলে হাঁসদের খাবার খেয়ে ফেলত। হঠাৎই পেকিনের সঙ্গে তার বন্ধুত্ব হয়ে যায়। এরপরই সে সিদ্ধান্ত নেয় আর হাঁসদের ভয় দেখাবে না। এখন পেকিন আর বারক্লে যেন আত্মার আত্মীয়। তারা কিছুতেই বেশিক্ষণ আলাদা থাকতে পারে না।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.