Thursday , February 9 2023

হঠাৎ শিবলিঙ্গ বদলে গেল বরফে, বিরল ঘটনার সাক্ষী থাকল লাখ মানুষ! দেখুন ভিডিও

করোনা আবহে দু বছর বন্ধ থাকার পর ৩০ জুন থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। এবছরই প্রথম হেলিকপ্টারে অমরনাথের পথে যাওয়ার সুযোগ মিলবে। অমরনাথ কেন এত গুরুত্বপূর্ণ? কিসের টানে লক্ষ লক্ষ মানুষ দুর্গম এই যাত্রা করেন? অমরনাথ হিন্দুদের একটি পবিত্র তীর্থক্ষেত্র। এটি মূলত একটি গুহা। পাহাড়গুলি আবার বরফাবৃত।

গ্রীষ্মকালে খুব কম সময়ের জন্যই এখানে যাওয়া সম্ভব হয়। কারণ বাকি সময় পুরো রাস্তাটি বরফে ঢাকা থাকে। এবং সেই সময় লক্ষ লক্ষ ভক্ত সেখানে যাত্রা করে। কিন্তু দুর্গম এই পথ কেন এত গুরুত্বপূর্ণ সাধারণ মানুষদের কাছে? অমরনাথের গুহার ভেতর জল চুঁইয়ে চুঁইয়ে পড়ে, আর সেই জল জমে জমে বরফের রূপে শিবলিঙ্গের আকার ধারণ করে।

তবে অমরনাথ গুহার একটি নির্দিষ্ট স্থানে বরফ জমে কেন শিবলিঙ্গের রূপ নেয় তা আজ পর্যন্ত বিজ্ঞানীরা বের করতে পারেননি। অনেক বিজ্ঞানী’ই বরফাবৃত শিব লিঙ্গের পিছনের রহস্য খোঁজার চেষ্টা করেছেন। কিন্তু ব্যর্থ হয়েছেন। এবার অমরনাথের মত একই বরফের শিবলিঙ্গের সন্ধান মিলল মহারাষ্ট্রের নাসিকে।

ত্রিম্বকেশ্বর মন্দিরের সকল ভক্ত এবং পুরোহিতরা এমন ঘটনাকে ‘অলৌকিক’ বলে অভিহিত করছেন। জানা গিয়েছে এর আগে কখনও শিবলিঙ্গে এভাবে বরফ জমে থাকতে দেখা যায়নি। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে একজন পুরোহিত বরফের শিবলিঙ্গকে পুজো করছেন।

ভিডিও ভাইরাল হতেই তোলপাড় পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। খবর অনুসারে জানা গিয়েছে দূর দূরান্ত থেকে অজস্র মানুষ এই অলৌকিক ঘটনা চাক্ষুষ করতে ছুটে এসেছেন মন্দিরে। আপনিও দেখুন এই অলৌকিক ঘটনার ভিডিও।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.