Thursday , February 9 2023

স্কুলের মধ্যেই যুবক ছাত্রের সঙ্গে রোমান্টিক গানে দুর্দান্ত নাচলেন শিক্ষিকা, ভাইরাল ভিডিও

শিক্ষক মানেই কি হাতে বেত কিংবা কেবল অনুশাসন বেড়াজাল? ”এ টিচার ইজ এ ফ্রেন্ড, ফিলোসফার অ্যান্ড গাইড।” প্রকৃত শিক্ষক একজন বন্ধু।
পড়ার সাথে সাথে ছাত্র-ছাত্রীদের গুনগুলি প্রকাশ্যে আনেন তাদের উৎসাহ দেন। শিক্ষার আসল উদ্দেশ্যই হলো স্বাধীন ও শক্তিশালী মানুষ গঠন।
শিক্ষা যে কোন জাতির মেরুদন্ড আর অপরদিকে শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাই শিক্ষক দিবস বা শিশু দিবস এই দিনগুলি বিশেষভাবে পালন করা হয়।

এই বিশেষ দিনগুলোতে নাচে-গানে শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গন যেনো নতুনরূপে মেতে ওঠে। কেবল শিক্ষার্থীরা নয় শিক্ষক শিক্ষিকরাও মেতে ওঠে আনন্দে। শিশুই দেশের ভবিষ্যত,নবজাগরণে শিশুরাই আগামীর আলো। শিশুদের আলোর পথে উজ্জীবিত করতে এবং তাদের অধিকার, সুরক্ষা ও শিক্ষার প্রতি জোর দিতে এই দিনটিকে বিশেষভাবে পালন করা হয়। শিশুদের প্রতি জহরলাল নেহেরুর গভীর স্নেহ ও ভালোবাসার কথা আমরা প্রত্যেকেই জানি। তাঁর শিশুদের প্রতি ছিল অদম্য স্নেহ ও ভালবাসা। রাষ্ট্রসংঘ ১৯৫৪ সালের ২০ নভেম্বর শিশু দিবস পালনের জন্যে ঘোষণা করেছিল।

সম্প্রতি ভাইরাল হয়েছে শিক্ষক দিবস উপলক্ষে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে স্কুলের অনুষ্ঠানে অসাধারণ ডান্স পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছে ছাত্র-শিক্ষিকা জুটি। অডিটোরিয়ামের উপরের ডান্স পারফর্ম করছেন একজন শিক্ষিকা এবং ছাএ। ব্যাকগ্রাউন্ড রয়েছে একটি ব্ল্যাকবোর্ড। সেখানে রাখা রয়েছে শিক্ষক দিবসের বিভিন্ন বিষয়। ছাত্রের পরনে ব্ল্যাক শার্ট ব্ল্যাক ট্রাউজার্স, আর শিক্ষিকা পরেছেন লাল রঙের একটি ডিজাইনার শাড়ি। স্টেজের উপরে উঠে একটি পুরনো দিনের হিন্দি গানের সঙ্গে অসাধারণ ডান্স পারফর্ম করলেন দুই ছাত্র শিক্ষিকা জুটি। ছাত্র-শিক্ষিকার এই নাচের দৃশ্য উপভোগ করছিল আশেপাশে শিক্ষক দিবসের অনুষ্ঠানে হাজির হওয়া ছাত্র ছাত্রীরা।

শিক্ষক শিক্ষিকার পারফরম্যান্স দেখে যে শিক্ষার্থীরাও উৎসাহিত হবে তা তো বলাইবাহুল্য। সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। দেখা যাচ্ছে একজন ছাত্রই সেখানে উপস্থিত তিনজন শিক্ষিকার সঙ্গে ডান্স পারফরম্যান্স করেছে অসাধারণ ভাবে‌। Purnima Mangar নামের এক ইউটিউব চ‍্যানেল থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। ছাত্র এবং শিক্ষিকার এই নাচ মন জয় করে নিয়েছে সকলের। ২২ হাজারেরও বেশি মানুষ এই ভিডিওটিকে দেখে উপভোগ করেছে এই ছাত্র ও শিক্ষকের মুগ্ধকর নাচ।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.