Monday , September 27 2021

দেখা মিললো বিরল প্রজাতির উড়ন্ত সা’পের, রইলো ভিডিও

পুরানে যে সকল কথাগুলো পড়েছি সেই সকল কথাগুলোই বর্তমান বছরে এক এক করে সত্যি হতে দেখছি। ঠিক যেমন বিনা মেঘে বজ্রপাতের মতো ঘটনাও সত্যি হতে দেখা গেছে। বিজ্ঞান যতই এগিয়ে থাকুক না কেন মানুষ আজও প্রকৃতির কাছে কতটা অসহায় তাও এই ক’রোনা মহামারী এসে বুঝিয়ে দিয়েছে।

দু মুখো সাপের কথা আমরা পড়েছিলাম, কিন্তু বর্তমান বছরে একটি ভাইরাল ভিডিওতে সেই সাপকেও চাক্ষুস করা গেছে। সম্প্রতি দেখা গেল উড়ন্ত সাপও।দাদু ঠাকুমাদের মুখ থেকে গল্প কথায় আমরা উড়ন্ত সাপের কথা শুনেছি। কিন্তু সম্প্রতি ওড়িশার একটি ভাইরাল ভিডিওতে এই সাপকে দেখা গেল।

ওড়িশার ভুবনেশ্বরে একজন তরুণ বিরল প্রজাতির এই সাপ দেখিয়েই এতদিন অর্থ উপার্জন করতেন। কিন্তু সম্প্রতি বনদপ্তরের কর্মীরা এই বিরল প্রজাতির সাপ ওই তরুণের কাছ থেকে উদ্ধার করে নিয়ে গেছে। কারণ বনদপ্তরের নিয়ম অনুযায়ী কোন বন্য জিনিস রাখা, বিক্রি করা বা রোজগার করা নি’ষিদ্ধ।

উড়ন্ত সাপ সাধারণত আমাদের ভারতের দিকে দেখা যায় না। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার দিকেই দেখা যায়। এই ধরনের সাপের শরীরে বিষও থাকে। এরা টিকটিকি, ব্যাঙ, পাখি বাদুড় ইত্যাদি খেয়ে জীবনধারণ করে থাকে। এদের গায়ে অসংখ্য দাগ কাটা থাকে। সাধারণ সাপের তুলনায় এই সাপ আকৃতিতে ছোট হয়।

বনদপ্তরের কর্মীরা এই বিরল প্রজাতির সাপের বিষয়ে খবর পাওয়া মাত্রই তা নিজেদের সঙ্গে নিয়ে গেছে। ওই তরুণ কীভাবে এই বিরল প্রজাতির সাপ পেলেন তা নিয়ে এখন প্রশ্ন উঠেছে আর সেই সঙ্গে ভাইরাল হয়েছে উড়ন্ত সাপের ভিডিও।

Check Also

35 বছর আগে একসঙ্গে জন্মগ্রহণ করেছিলেন এই তিন বোন, এখন তারা একসঙ্গে গর্ভবতী।

মা হওয়ার অনুভূতি বিশ্বের সবথেকে সুন্দর অনুভূতি হিসেবে বিবেচিত হয়। বাচ্চাটি যখন আপনার পেটে থাকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *