Saturday , January 28 2023

টানা সাতদিন মাত্র! একভাবে সাতবার সাতদিন লাগালেই চুল হবে 20 ইঞ্চি পর্যন্ত লম্বা, ঝরবেনা চুল!

বর্তমানে চুলের সম’স্যায় ভু’গছেন বহু মানুষ। অগনিত নারী পুরুষ সকলেই চুলের সমস্যার শি-কা-র। অনেকেই চুলের এই সমস্যা থেকে মুক্তি পেতে নানা-বি-ধ উপায় অবলম্বন করছেন। অনেকেই ডাক্তারের শ-র-ণা-প-ন্ন হচ্ছেন, আবার অনেকেই আয়ুর্বেদিক পদ্ধতিতে তার চুলের সমস্যা সমাধানে সচেষ্ট হচ্ছেন। সেরকমই একটি এমন‌ই পদ্ধতি রয়েছে, যা আপনি বাড়িতে বসেই বানিয়ে ফেলতে পারেন। তাহলে আসুন একবার দেখে নিন-

এই পদ্ধতিতে আপনার চুল দুই সপ্তাহেই লম্বা হতে পারবে।এর জন্য নিতে হবে সরষের তেল অথবা নারকোল তেল । সরষের তেল সবথেকে ভালো হবে এই পদ্ধতিটির জন্য। কারণ সরষের তেলে প্রচুর পুষ্টি উপাদান থাকে। এর সাথে নিতে হবে একটি ছোট বাটিতে কালো জিরে। কালো জিরের মধ্যে 100 টিরও বেশি পুষ্টিকর উপাদান বর্তমান। তারপরেই কালোজি-রেকে গুঁ-ড়ো পাউডার বানিয়ে নিতে হবে।

একটি বাটি ভরে সরষে তেল নিয়ে তাতে 2 চামচ এই কালো জিরে গুঁ-ড়ো পাউডার মিশিয়ে নিতে হবে। তারপর এই তেলটি কে একটি প্যানে ঢেলে মৃ-দু আঁচে গরম করতে হবে। চার থেকে পাঁচ মিনিট পরে তেলটি ফুটলে পাত্রটিকে নামিয়ে ঠান্ডা করে নিন।

এরপর এটিকে ছেঁ’কে নিতে হবে। তারপর একটি বাটিতে ওই মিশ্রণ ঢেলে, তাতে এক চামচ ক্যাস্টর অয়েল মিশিয়ে দিন।

তারপর এটি একটি পাত্রে স্টোর করে রেখে দিন।

আপনার চুলের পরিমাণমতো তেল নিয়ে এই তেল আপনার চুলের গোড়ায় 15 থেকে 20 মিনিট মতো ম্যা-সা-জ করবেন হালকাভাবে। এরপর এক ঘন্টা থেকে দেড় ঘন্টা রেখে দিয়ে তারপর শ্যাম্পু করে নিন।

এই পদ্ধতিটি আপনি টানা তিন থেকে চার সপ্তাহ করলে আপনার চুল পড়া ব’ন্ধ হয়ে চুল হবে ঘন এবং স্বাস্থ্যোজ্জ্বল। সেই সাথে নতুন চুল গজিয়ে উঠবে। তফাৎটা আপনি নিজেই লক্ষ্য করতে পারবেন। তাহলে আপনিও একবার এই পদ্ধতি অবলম্বন করে দেখতে পারেন।

Check Also

আসুন জেনে নেই লেবু আমাদের কি উপকার করে

লেবু খেলে যতটা শারীরিক উপকার পাওয়া যায়, তার থেকে অনেক বেশি পাওয়া যায় লেবুর খোসাটা ...

Leave a Reply

Your email address will not be published.