Saturday , September 18 2021

সমু্দ্রের জলে ভে’সে উঠল দৈ’ত্যাকার চেহারার এ কোন রহ’স্য’ময় জীব!

যে ব্যক্তি প্রথমবার প্রাণীটিকে দেখেন, তিনি প্রথমে এটিকে একটি নৌকো ভেবে ভুল করেছিলেন।দূর থেকে দেখলে মনে হতে পারে সমু্দ্রের জলের মধ্যে বড়সড় কোনও পাথর জে’গে উঠেছে। কিন্তু আসলে তা একটি রহ’স্যময় প্রা’ণী। আর সমুদ্রের মধ্যে ভে’সে ওঠা এই দৈত্যা’কার প্রাণীর দেহকে ঘিরে রীতিমতো চাঞ্চ’ল্য ছড়ালো ইন্দোনেশিয়ার সেরাম আইল্যান্ডে।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আসরুল তুয়ানাকোতা নামে স্থানীয় এক যুবক মঙ্গলবার বিকেলে প্রথম প্রাণীটির দেহ জ’লে ভাসতে দেখেন। যদিও অন্তত তিন দিন আগে প্রাণীটির মৃ’ত্যু হয়েছিল বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

যে ব্যক্তি প্রথমবার প্রাণীটিকে দেখেন, তিনি প্রথমে এটিকে একটি নৌকো ভেবে ভু’ল করেছিলেন। কিন্তু ১৫ মিটার লম্বা এই প্রাণীটি আসলে একটি জায়ান্ট স্কুইড বলেই দাবি করেছে জাকার্তার একটি সংবাদমাধ্যম। চওড়াতেও প্রাণীটি বেশ কয়েক মিটার।

প্রাণীটির ওজন আনুমানিক ২ হাজার কেজি। আবার ইন্দোনেশিয়ার মেরিন অ্যান্ড কোস্টাল রিসোর্সেস ম্যানেজমেন্ট-কে উদ্ধৃত করে একটি রিপোর্টে ওই প্রাণীটিকে নীল তিমি বলে দাবি করা হয়েছে। প্রাণীটির আসল পরিচয় জানতে গবেষণাগারে পরীক্ষা শুরু হয়েছে।

স্থানীয় এক বাসিন্দাই প্রাণীটির মৃ’তদেহের ছবি এবং ভিডিও তু’লে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। মালুকু প্রভিন্স-এর হুয়ামুয়াল বিচের কাছে প্রাণীটিকে প্রথম দেখা যায়।-এবেলা

Check Also

35 বছর আগে একসঙ্গে জন্মগ্রহণ করেছিলেন এই তিন বোন, এখন তারা একসঙ্গে গর্ভবতী।

মা হওয়ার অনুভূতি বিশ্বের সবথেকে সুন্দর অনুভূতি হিসেবে বিবেচিত হয়। বাচ্চাটি যখন আপনার পেটে থাকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *