Friday , July 23 2021

সকাল বেলা ঘুম থেকে উঠে ভুলেও করবেন না এই সাতটি কাজ…

চানক্য ছিলেন দার্শনিক, গুরু, সর্বপরি এক কূটনীতিক ও অর্থনীতিবিদ। মানুষের স্বভাব সম্পর্কে তিনি অনেক কিছু বলে গেছেন। এও বলে গেছেন যে সকালবেলা ঘুম থেকে উঠে কোন কোন কাজ গুলো করলে দুর্ভাগ্য নেমে আসতে পারে। তাই সকালবেলা ঘুম থেকে উঠেই কোন কাজ গুলো ভুলেও করা উচিৎ নয় সে সম্পর্কে জানতে পুরো প্রতিবেদনটি পড়ুন।

সকালে আমরা যে কাজ করি তার প্রতিফলন আমাদের সারাদিনের কাজের ওপর পরে। যদি সকালে কিছু খারাপ কাজ হয় তাহলে সারাদিন খারাপ যায়। আমরা একটু সতর্ক থাকলেই এই ঘটনাগুলো আটকাতে পারি। আর আমরা পেতে পারি একটি সুন্দর দিন। তাহলে জেনে নিন সেই কাজগুলি সম্পর্কে।

সকালে অন্ধকার ঘরে ঘুম কাটতে চায় না, তাই ঘর এমনভাবে সাজান যাতে সকালে সূর্যের আলো ঘরে প্রবেশ করতে পারে। এতে আপনি বিশেষভাবে উপকৃত হবেন।

সকালে ঘুম ভাঙার পর সঙ্গে সঙ্গে বিছানা না ছেড়ে হাত পা টান টান করে বিছানায় কিছুক্ষণ শুয়ে থাকুন। এর ফলে সারাদিন আপনি সতেজ থাকবেন এবং সারাদিনটা আপনার ভালো যাবে।

সকালে ঘুম থেকে উঠে দৌড়া-দৌড়ি শুরু না করে এক গ্লাস জল পান করুন। তবে সেটা যেন অতিরিক্ত ঠাণ্ডা বা গরম না হয়। কিন্তু সকালে খালিপেটে ভুলেও কফি বা দুমপান করবেন না।

সকালে উঠেই সবার আগে চা বা কফি পান করবেন না। কারণ সারারাত পেট খালি থাকার ফলে পেটে অ্যাসিড তৈরি হয়। সকালে দুধ ও চিনি দিয়ে চা বা কফি পান করার ফলে শরীর অসুস্থ হবার সম্ভবনা থেকে যায়। সকালে শরীর খারাপ করলে তার রেশ থেকে যাবে সারাদিন। সারাদিন অস্বস্তিতে ভুগতে হবে।

ঘুম থেকে উঠে বিছানা না গুছিয়ে উঠবেন না। এতে দেবী লক্ষ্মী রুষ্ট হন। এছাড়াও সকালে নিজের ঘর বিছানা পরিষ্কার দেখলে সারাদিন মন ভালো থাকবে।

সকালবেলা ঘুম থেকে উঠেই কারুর সাথে ঝগড়া করবেন না বা অজথা রেগে যাবেন না। এতে মস্তিষ্কে চাপ পরে, মন অন্যদিকে চলে যায়, ফলে সারাদিন আপনার খারাপ যেতে পারে।

আপনার যদি সকালে জলখাবার খাবার অভ্যাস না থাকে তাহলে সেই অভ্যাস এখনই বদলে ফেলুন। কারণ সারারাত খালিপেটে থাকার ফলে শরীর দুর্বল থাকে, আর সকালে না খেলে শরীরে পুষ্টির অভাভ পরে। তাই সকালে অবশ্যই কিছু খেয়ে নেওয়া উচিৎ।

Check Also

ঘুমের মধ্যে হঠাৎ পায়ের রগে বা পেশিতে হঠাৎ টান ধরলে যা করবেন…

ঘুমিয়ে আছেন হঠাৎ পায়ের মাংসপেশির টানের ব্যথায় কঁকিয়ে উঠলেন আপনি। এমতাবস্থায় পা সোজা বা ভাঁজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *