Tuesday , July 5 2022

সংসার চালাতে ফলের জুস বিক্রি করছেন ৮০ বছরের বৃদ্ধা,ভিডিও তুমুল ভাইরাল

বর্তমান যুগে প্রত্যেকের হাতেই রয়েছে স্মার্টফোন। সেই সাথে প্রযুক্তির উন্নতির সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে বাড়িতে বাড়িতে রয়েছে ইন্টারনেট কানেকশন। ইন্টারনেটের মাধ্যমে স্মার্টফোনে সীমাবদ্ধ গোটা দুনিয়া। বাড়িতে সোফাতে বসে আপনি দূর-দূরান্তের কোন এক দেশে কোন এক গ্রামের মানুষের সাথে যোগাযোগ করে নিতে পারেন এক ক্লিকে।

স্মার্টফোনের ৫ ইঞ্চির স্ক্রিনে সীমাবদ্ধ বিনোদন, দৈনন্দিন কাজকর্ম এবং অত্যাবশ্যকীয় কাজ। তার ওপর করণা পরিস্থিতিতে অনেক গুণ বৃদ্ধি পেয়েছে স্মার্টফোন নির্ভরতা। সংক্রমনের ভয়ে গোটা বিশ্ববাসী গৃহবন্দী। এই অবস্থায় যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোন। অফিস কাছারি থেকে শুরু করে পড়াশোনা চলছে এই স্মার্টফোনের পর্দায়।

যারা স্মার্টফোন ব্যাবহার করেন তাদের কাছে খুবই পরিচিত শব্দ হলো সোশ্যাল মিডিয়া। এখনকার দিনে আট থেকে আশি প্রায় সকলের কাছেই সোশ্যাল মিডিয়া একাউন্ট থাকে। সোশ্যাল মিডিয়াতে মাঝে মাঝে অবাক করা ভিডিও সামনে আসে। এইসব ভিডিও নেট জনতাদের পছন্দের হলে তারা প্রচুর পরিমাণে শেয়ার করে এবং সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। পৌঁছে যায় প্রত্যেকের সোশ্যাল মিডিয়ার পর্দায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে যা দেখে আপনিও সংসারের কঠিন নিয়ম উপলব্ধি করতে পারবেন।

ভাইরাল ভিডিও একজন বৃদ্ধা লেবুর রস বিক্রি করছেন। ভিডিওটি পোস্ট করেছেন আরিফ শাহ নামক এক ব্যক্তি। তিনি টুইটার হ্যান্ডেলে ভিডিও পোস্ট করে ক্যাপশন দিয়েছেন, “অমৃতসরের এই ৮০ বছরের বৃদ্ধা নিজের স্টল চালান। এই বয়সেও তিনি পেটের দায়ে কাজ করছেন। দুবেলা অন্নসংস্থানের জন্য এত কঠিন পরিশ্রম করছেন তিনি।

তবে তার মাঝে মাঝে ক্রেতা হয় না। আসুন আমরা সকলেই সাহায্য করি তাঁকে।” ভিডিওটি পোস্ট করে ওই ব্যক্তি ওই দোকানের লোকেশন শেয়ার করে দিয়েছে। ভিডিও মাধ্যমে তিনি জানিয়েছেন দোকানটি অমৃতসরের উপূল নিউরো হাসপাতালের কাছে রানী দা বাগে অবস্থিত। তিনি সমস্ত নেট জনতাকে ঐ বৃদ্ধার দোকানে গিয়ে লেবুর রস খাবার আমন্ত্রণ জানিয়েছেন।

এই ভিডিও পোস্ট হওয়ামাত্র সোশ্যাল মিডিয়াতে তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ভিডিওর কমেন্টে ঐ বৃদ্ধার ব্যাপক প্রশংসা করেছেন। সকলেই বলেছেন যে এত বয়স হওয়া সত্ত্বেও দুবেলা অন্নের জন্য তিনি যে পরিশ্রম করছেন তা সত্যিই প্রেরণামূলক। তার মনোবলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকেই।

আবার অনেকে খোঁজ নিতে চেয়েছেন যে এত বয়স হওয়া সত্বেও তার বাড়ির লোক কি করে তাকে এত কঠিন পরিশ্রমের জগতে ঠেলে দিতে পারে। সবমিলিয়ে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল এই ভিডিও। আপনিও যদি হায়দ্রাবাদের থাকেন তাহলে অবশ্যই ঐ বৃদ্ধার হাতের লেবুর রস খেয়ে তাকে জীবনযুদ্ধে লড়তে সাহায্য করবেন।

Check Also

দ্রুত কোটিপতি চান ? তাহলে করুন এই বিশেষ গাছটির চাষ

ভারতবর্ষে প্রায় কোটি কোটি মানুষ সরাসরি কৃষি কাজের সাথে যুক্ত। কৃষিকে কেন্দ্র করে জীবিকা নির্বাহ ...

Leave a Reply

Your email address will not be published.