Thursday , February 9 2023

শ্রাবণ মাসে শুধু গঙ্গা জলে নয় এই জিনিস দিয়েও শিবের অভিষেক করুন, হবে অর্থলাভ !

১৮ জুলাই থেকে শুরু হচ্ছে পবিত্র এই মাস। এই সময়ে, ভগবান শিবের ভক্তরা তাঁকে খুশি করার জন্য উপাসনা ছাড়াও উপবাস রাখেন, আবার কেউ কেউ হরিদ্বারে গিয়ে গঙ্গার পবিত্র জল নিবেদন করেন। শিবকে জল অভিষেক করার কথাও শাস্ত্রে আছে।

দেবাদিদেব মহাদেব-কে প্রসন্ন করা সহজ নয়, কিন্তু যে ব্যক্তি তাঁর কৃপা লাভ করেন তার সমস্ত সমস্যা সহজেই দূর হয়ে যায়। শিবের আরাধনায় অন্যরকম আনন্দ আছে। যদি শ্রাবণ মাসে তাঁর পূজা করা হয় তবে, এর আলাদা তাৎপর্য রয়েছে। শাস্ত্র অনুসারে, শ্রাবণ মাস ভগবান শিবের কাছে অত্যন্ত প্রিয় এবং এই পবিত্র মাসে তাঁর আরাধনা করলে বিশেষ ফল পাওয়া যায়। ১৮ জুলাই থেকে শুরু হচ্ছে পবিত্র এই মাস। এই সময়ে, ভগবান শিবের ভক্তরা তাঁকে খুশি করার জন্য উপাসনা ছাড়াও উপবাস রাখেন, আবার কেউ কেউ হরিদ্বারে গিয়ে গঙ্গার পবিত্র জল নিবেদন করেন। শিবকে জল অভিষেক করার কথাও শাস্ত্রে আছে।
শিবলিঙ্গে জল অর্পণ করলে ধন-সম্পদ লাভ, সন্তান লাভ ও অন্যান্য সুখ লাভের সম্ভাবনা থাকে। এই নিবন্ধে, আমরা আপনাকে জল ছাড়াও শ্রাবণের সময় শিবকে কী কী জিনিস দিতে পারেন তা জানাতে যাচ্ছি। এই জিনিসগুলি শিবের কাছেও খুব প্রিয় এবং সেগুলি অর্পণ করা খুব শুভ বলে মনে করা হয়। তাদের সম্পর্কে জানুন-

দুধ দিয়ে শিবকে অভিষেক করুন-
এটা বিশ্বাস করা হয় যে দুধ হল সেই জিনিসগুলির মধ্যে একটি যা ভগবান শিবের খুব প্রিয়। বেশিরভাগ ভক্ত জলের পরে শিবকে দুধ নিবেদন করেন, কারণ তাদের মতে এটি অত্যন্ত শুভ। কথিত আছে যে শিবকে দুধ দিয়ে অভিষেক করলে তিনি প্রসন্ন হন এবং তাঁর ভক্তদের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করেন। কাজের বাধা দূর হয় এবং যারা অর্থের ক্ষতির সম্মুখীন হন তারাও স্বস্তি পান।

ফলের রস দিয়ে শিবের অভিষেক
শ্রাবণ মাসে ফলের রস দিয়ে ভগবান শিবকে অভিষেক করতে পারেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শ্রাবণ মাসের প্রতি সোমবার সকালে ঘুম থেকে উঠে স্নান করে শিবলিঙ্গে আপেল ও অন্যান্য রসের মতো তাজা ফল অর্পণ করুন। মনে রাখবেন এই সময়ে আপনাকে জলও দিতে হবে। এই জ্যোতিষশাস্ত্রীয় উপায় অবলম্বন করলে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে।

ছোলা ডালের প্রতিকার
কথিত আছে শিবকে মসুর ডাল নিবেদন করলে ঋণ থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। আপনিও যদি ঋণের বোঝায় থাকেন, তাহলে শ্রাবণের সকালে শিবকে ছোলা ডাল নিবেদন করুন এবং তাঁর সামনে আপনার পরিবারে সুখ শান্তি প্রার্থনা করুন। শিব যদি কারও প্রতি প্রসন্ন হন, তাহলে তার জীবনে সর্বদা সুখ ও সমৃদ্ধি থাকতে পারে।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.