Friday , December 9 2022

শুধু মাত্র ডিম এবং পাউরুটি দিয়ে মাত্র 5 মিনিটে বানিয়ে ফেলুন দারুন সুস্বাদু জলখাবার! রইল রেসিপি।

খাদ্য রসিক বাঙালি কে যত নতুন নতুন রেসিপি শেখাবে ততোই কম পড়ে যাবে । কারণ বাঙালি খেতে ভীষণ ভালোবাসে ।এর পাশাপাশি বাঙালি খাওয়া তো ভীষণ ভালোবাসে আমাদের জলখাবারে বিভিন্ন চাইনিজ বা আলাদা কোন খাবার খেয়ে থাকি ।তবে বাড়িতে তৈরি করে জল খাওয়ার মজাই আলাদা। কিন্তু অতো সময় কোথায় ? জল খাবে তৈরি করতে গেলে লাগবে অনেক সময় । কিন্তু আজ আপনাদের সামনে এমন এক ধরনের রেসিপির কথা বলছি যে খুব কম সময়ের মধ্যে তৈরি হয়ে যাবে এবং এটি খেতে অত্যন্ত সুস্বাদু।

এই রেসিপিটি তৈরি করতে লাগবে বেশকিছু পাউরুটি আর দুটি ডিম । প্রথমে একটি পাত্রে গ্যাসের মধ্যে বসিয়ে দেবো । তারপর সেই পাত্রে পাউরুটি দিয়ে ভরে দেব । অর্থাৎ পাউরুটি গুলি কে ছোট করে কেটে প্যানের মধ্যে বসিয়ে দেব । এর পর বেশ কিছুক্ষণ ধরে পাউরুটি গুলোকে ভেজে নেবো । যাতে পাউরুটি গুলি পুড়ে না যায় তার জন্য অল্প পরিমাণে সরষের তেল ছড়িয়ে দেব তার মধ্যে।

অন্যদিকে একটি বাটিতে দুটি ডিম ফাটিয়ে নেব এবং মিশ্রনটিকে ভালো রকম ভাবে তৈরি করব । এরপর গ্যাসের মধ্যে থাকা ওই পাউরুটির মধ্যে ডিমের মিশ্রণটি উপর থেকে ভালো মতন ভাবে ছড়িয়ে দেবো । তারপর বেশ কিছুক্ষণ ধরে সেটিকে গ্যাসের মধ্যে রেখে দেবো। তাহলে তৈরি হয়ে যাবে এই জলখাবার। আপনি চাইলে আরো কিছু যোগ করতে পারেন স্বাদের জন্য।

তাহলে আপনি জেনে গেলেন কিভাবে বাড়িতে খুব কম সময়ে তৈরি করা যেতে পারে সুস্বাদু খাবার । তাহলে আর আপনাকে জল খাবার জন্য বাইরে কোথাও যেতে হবে না বা অন্য কোন জায়গা থেকে অর্ডার করে খাবার দরকার পড়বে না। বাড়িতে বসে তৈরি করে নিতে পারবেন শুধু জলখাবার।

 

Check Also

ছিলেন নাপিত, আজ ১৮ হাজার কোটি টাকার মালিক

রমেশ বাবু। বিশ্বের সেরা ধনী নাপিত। প্রতিভা ও সঠিক সিদ্ধান্তের জোরে দরিদ্র থেকে সচ্ছল জীবন ...

Leave a Reply

Your email address will not be published.