Sunday , July 3 2022

শিশুকে কুয়ো থেকে উদ্ধার করে দুধ খাওয়াচ্ছেন জওয়ান! কুর্নিশ নেটদুনিয়ার

Viral Indian Army এর ছবি। সম্প্রতি বেশ কয়েকটি ছবি নিয়ে উত্তাল হয়ে উঠেছে পুরো দেশ। কারণ ভারতীয় সেনা জওয়ান এমন একটি কাজ করে দেখিয়েছেন যা এক কোথায় অতুলনীয়। একটি শিশুকে কুয়ো থেকে উদ্ধার করে তাকে নিজের হাতে দুধ খাওয়াচ্ছেন তাঁরা। জানা গিয়েছে যে, ওই শিশুটির নাম শিভম। তার বয়স মাত্র 18 মাস। সে একটি গভীর কুয়োয় পড়ে গিয়েছিল। তাকে উদ্ধার করার জন্য নিজের জীবন বাজি রাখেন ওই ভারতীয় সেনা জওয়ান। এরপরই তাকে বাঁচানোর জন্য নিজের হাতেই দুধ খাওয়ানো শুরু করেন। হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে তোলা হয় ভাইরাল হওয়া ছবিটি। জানা গিয়েছে, হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসা শুরু হয়েছে শিশুটির। এখন তার অবস্থা স্থিতিশীল।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি শেয়ার করা হয়েছে টুইটারে। @sanghaviharsh নামের একটি প্রোফাইল থেকে টুইটারে শেয়ারে করা হয়েছে সেই ছবি। যা ভাইরাল হতে বেশি সময় লাগেনি। গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংভি টুইট করেছেন সেই ছবি। সেখানে দেখা যাচ্ছে যে, একটি শিশুকে কোলে নিয়ে বসে রয়েছেন এক সেনা জওয়ান। শিশুটিকে দুধ খাওয়ানোর চেষ্টা করছেন তিনি। ওই সেনার পাশে দাঁড়িয়ে রয়েছেন আরও এক সেনা জওয়ান। তিনি হাতে একটি কাপড় রেখেছেন, যেন প্রয়োজনমতো শিশুটির গা মুছিয়ে দিতে পারেন। ভাইরাল হওয়া সেই ছবি পোস্ট করে সাংভি লিখেছেন, “দায়িত্ব এবং আবেগ দুটোই দেখা যাচ্ছে একসঙ্গে। হ্যাটস অফ ইন্ডিয়ান আর্মি।” পুরো দেশ কুর্নিশ জানাচ্ছে ভারতীয় সেনা জওয়ানদের।

ভারতীয় সেনা জওয়ানরা যে হাতে শত্রুর মোকাবিলা করে দেশকে রক্ষা করেন। আবার সেই হাতেই পরম স্নেহে বাঁচিয়ে তুলেছেন এক শিশুর জীবন। কুয়ো থেকে উদ্ধার করার পরে ওই শিশুর সবরকম যত্ন করেছে সেনা জওয়ান। এর ফলে সেই শিশুটির জীবন বাঁচিয়ে তোলা সম্ভব হয়। কারণ একটি দেরি হলেই ঘটে যেতে পারত মারাত্মক বিপদ। সেনা জওয়ানদের মানবিকতা এবং কর্তব্য সৃষ্টি করেছে এক অন্যন্য নজির। ভারতীয় সেনারা যে সবসময় দেশবাসীর পাশে রয়েছেন তা আবার প্রমানিত হল।

Check Also

মাছ কেনায় কখনো ঠ’কবেন না, যদি এই ৯টি ট্রিক্স জানা থাকে!

মাছ কেনায় কখনো ঠ’কবেন না, যদি এই ট্রিক্স জানা থাকে! – মাছ কিনতে গিয়ে ঠকে ...

Leave a Reply

Your email address will not be published.