Saturday , January 28 2023

শিবলিঙ্গ জড়িয়ে সাপ, মহাদেবের সঙ্গেই পূজিত হচ্ছেন নাগদেবতা, তুমুল ভাইরাল ভিডিও

মহাদেবের মন্দিরে মহাদেবের সঙ্গে পূজিত হচ্ছে এক বিষধর সাপ। মহাদেবের লিঙ্গ কে একেবারে জড়িয়ে ধরে ফণা তুলে রয়েছে এক বিষধর সাপ তার উপর এই লিংকে যেমন দুধ দিয়ে স্নান করানো হয় সাপের মাথাতেও দুধ ঢালছেন মন্দিরের পুরোহিতরা চারিদিকে ঘিরে রয়েছেন তারা একই সঙ্গে মহাদেবের সঙ্গে পূজিত হচ্ছেন সেই বিষধর সাপ। সত্যি কারের মহাদেবের গলায় পেঁচানো থাকে সাপ কিন্তু এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একইভাবে এইসব নিজেকে একেবারে সমর্পণ করে দিয়েছেন মহাদেবের কাছে মহাদেবের লিঙ্গ কে জড়িয়ে ধরে ফণা তুলে দাঁড়িয়ে রয়েছে সে।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন ইতিহাস বলছে, সেই কোন আদিকাল থেকে মাতৃপূজা সাথে সাথেই জীবজন্তু পূজার প্রচলন চলে আসছে। আদিকালের মানুষ গাছপালা, পশুপাখি, সূর্য ও চন্দ্রকে পুজো করতেন। তারপরে যতই মূর্তিপূজার প্রচলন হোক না কেন হিন্দু ধর্মে এখনো সাপকে মা মনসা হিসাবে পুজো করা হয়। গ্রামাঞ্চলে কখনো মারা হয়না। তারা মনে করেন সাপের রূপ ধরে মা মনসার আগমন হয়েছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কত কিছুইনা ভাইরাল হয়, বিশেষ করে গ্রামাঞ্চলে। সাপের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। মানুষের মধ্যে এখনো বিশ্বাস রয়েছে সাপের মধ্যে ভগবান বিরাজ করে। সেই বিশ্বাসকে মাথায় রেখেই শিবলিঙ্গের মত সাপও পুজো হচ্ছে। দেখে নিন সেই অবিশ্বাস্য ভিডিও।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.