Friday , September 17 2021

শরীরের গুপ্ত রোগ থেকে মুক্তি পেতে গাছটি ব্যবহার করুন

কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু কখনও কখনও এই সম্পদ খারাপ হয়ে যায় অর্থাৎ রো-গ-গ্র-স্ত হয়ে পড়ে। জীবন থাকলে রো-গ থাকবে এমনটা খুব স্বাভা’বিক। তার জন্য আছে চিকিৎসা।

কিন্তু এমন কিছু বিশেষ ধরনের রোগ থেকে থাকে যে-গু’-লি সঠিক সময়ে চিকিৎসা না করালে তা থেকে যায় চিরস্থায়ীভাবে। ঠিক সেরকমই একটি রো-গ হল ডায়াবেটিস বা মধুমেহ রো-গ তার পাশাপাশি একটি রোগ হল যৌ’-ন রোগ। বেশিরভাগ ক্ষেত্রে এই রো-গ ছেলেদের দেখা যায়।

এই রো-গ-কে সারিয়ে তুলতে অনেকে অনেক ধরনের পন্থা অবলম্বন করেছেন। বিভিন্ন গাছ গাছালি ওষুধ পত্র খেয়েও মেলেনি তেমন কোনো ফল । ডাক্তারের কাছে গেছেন বারবার। ডাক্তার শুধুমাত্র ওষুধের পর ওষুধ লিখেছে কিন্তু কাজের কাজ হয়নি কিছু । তাই আজ আপনাদের সামনে বলতে এসেছি এমন এক ধরনের গাছের কথা যা আমা’দের বাড়িতে কমবেশি প্রত্যেকে থেকে থাকে । এবং এটি অত্যন্ত উপকারী এই রোগ সারিয়ে তুলতে।

স’ঙ্গমে অনিচ্ছা , তাড়াতাড়ি বী-র্য পাত বা পাতলা বী-র্য যাদের হয় তাদের ক্ষেত্রে এই যৌ’-ন রোগ দেখা যায়। আর বাকি পাঁচটা সাধারণ রোগের মতন নয়। কারণ এই রো-গ বেশি দিন থেকে গেলে ‘হতে পারে জীবন-না-শ । তাই আপনাদের বলছি যে গাছের কথা সেটি কমবেশি প্রত্যেক বাড়িতে থাকে আসুন দেখে নেয়া যাক কি সেই গাছ।

নয়নতারা গাছের নাম নিশ্চয়ই আপনার প্রত্যেকে শুনেছেন। সাধারণত এর ফুল পুজোর কাজে লাগে তবে এর পাশাপাশি এর গাছটি কিন্তু এই রো-গ সারিয়ে তুলতে যথে’ষ্ট উপকারী। এই গাছের পাতা স্বাদ হয় তেতো।

কিন্তু এর মধ্যে অনেক-গু’-লি ভিটামিনের সমন্বয় থেকে থাকে। তাই এই গাছটি রো-গ সারিয়ে তুলতে অত্যন্ত উপকারী ।প্রতিদিন যদি এর গাছের পাতা চিবিয়ে খান অন্য কোন উপায়ে সেবন করেন তাহলে কমে আসবে আপনার যৌ’-ন রো-গ।

Check Also

মাত্র ৩ টাকা খরচ করে সাত দিনের মধ্যেই পান নিখুঁত মসৃন উজ্জ্বল ও চকচকে ত্বক!

যেকোনো মানুষের সৌন্দর্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে তাদের ত্বক।এই ত্বক বা চেহারাকে সুন্দর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *