Monday , December 5 2022

শনির দশায় জীবন টালমাটাল অবস্থা! কোন লক্ষণগুলি দেখে বুঝবেন শনিদেব আপনার উপর ক্রুদ্ধ হয়েছেন?

শনিদেবের আরাধনা করলে জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। জীবনের দুঃখ দূর করে। কথিত আছে যাঁর জন্মকুণ্ডলীতে দেবতা শনিদেব, তিনি সেই ব্যক্তিকে রাজা করেন।
শনিদেবকে (Shani Dev) কর্মফলের দাতা বলা হয়। প্রত্যেককে তার কর্ম অনুসারে শাস্তি দেওয়া হয়। শনিদেবের মুখোমুখি হতে হয়, সে দেবতা হোক বা দেবতা। শনিদেবকে বলা হয় নবগ্রহ বিচারক। বিশ্বাস করা হয় যে যখন শনিদেবের দোষ চলতে থাকে, তখন মানুষকে নানা ধরনের মানসিক সমস্যায় পড়তে হয়। কথিত আছে যে শনির সাড়ে সাতি (Shani Sade sati) বা ধাইয়া সবসময় যে কারোর জীবনে নেমে আসে।

শনিদেব মানুষ ছোট-বড় দেখেন না। প্রত্যেকের রাশি (Zodiac Sign) অনুযায়ী শনিদেব সাড়ে সাতি বা ধাইয়া নিয়ে আসেন। শনিদেবকে মাতা ছায়া ও সূর্য দেবতার পুত্র মনে করা হয়। শাস্ত্রে শনিদেবকে শনি গ্রহ হিসেবে উল্লেখ করা হয়েছে। শনিদেব যে কাউকে তার কর্ম অনুসারে ফল দেন। সেই ব্যক্তির কর্ম ছোট হোক বা বড়, তা সবাইকে সেই মতই ফল দেন। শনিদেবের আরাধনা করলে জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। জীবনের দুঃখ দূর করে। কথিত আছে যাঁর জন্মকুণ্ডলীতে দেবতা শনিদেব, তিনি সেই ব্যক্তিকে রাজা করেন। শনিদেবের আশীর্বাদ পেতে মানুষ ছোট-বড় সব পূজাই করে থাকেন। তাহলে জেনে নিন, কোন ভুলের কারণে শনিদেব আমাদের উপর ক্রুদ্ধ হন:-

শনিবার কাজ পণ্ড হয়ে যাওয়া:
হিন্দুধর্মে প্রতিটি দিনই কোনও না কোনও দেবতাকে উৎসর্গ করা হয়। শনি দেবের দিন শনিবার। এই দিনে আমরা কোনও শুভ কাজ করার চেষ্টা করি এবং সেই কাজে যদি কোনও বাধা আসে তবে বুঝতে হবে শনিদেব আপনার উপর ক্রুদ্ধ। শনিদেবের ক্রোধ জীবনে অনেক ঝামেলা ডেকে আনে। আমরা জানি না আমাদের কী হচ্ছে, কেন হচ্ছে, সব কাজের অবনতি ঘটতে থাকে। শনিদেবের অবস্থা ঠিক করতে শনিবার সকালে ঘুম থেকে উঠে স্নান করে পরিষ্কার কাপড় পরিধান করুন। তারপর অশ্বত্থ গাছের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালান। শনিদেবকে যথাযথভাবে পূজা করে খুশি করার চেষ্টা করুন।

কথা বলে শুয়ে পড়ুন:
আমরা জীবনে অনেকবার মিথ্যা কথা বলি। মিথ্যা বলা জীবনে অনেক কঠিন পরিস্থিতি তৈরি করে। তবুও, একজন ব্যক্তির মিথ্যা বলা থেকে বিরত থাকে না। আপনার মিথ্যা বলার অভ্যাসে শনিদেব আপনার উপর ক্রুদ্ধ। মিথ্যা বলা একটি খারাপ অভ্যাস, তবুও মানুষ এই অভ্যাসটি গ্রহণ করছে সানন্দে। শনিদেবকে ন্যায়ের দেবতা বলা হয়, তাই তিনি মিথ্যাবাদীদের একেবারেই পছন্দ করেন না। অনেক সময় এমন হয় যে আমাদের যদি কিছু ভালোর জন্য মিথ্যা বলতে হয়, তাহলে শনিদেব আমাদের উপর রাগ করবেন না। কিন্তু ভুলের জন্য বারবার মিথ্যা বলা থেকে বোঝা যায় শনিদেব কোথাও না কোথাও আপনার উপর রাগ করছেন। এই অবস্থায় শনিদেবকে খুশি করতে শনিবার অশ্বত্থ গাছের নীচে সরিষার তেলের প্রদীপ জ্বালিয়ে শিল্প তিল ও শিল্প বস্ত্র অর্পণ করুন।

Check Also

শিবলিঙ্গ জড়িয়ে সাপ, মহাদেবের সঙ্গেই পূজিত হচ্ছেন নাগদেবতা, তুমুল ভাইরাল ভিডিও

মহাদেবের মন্দিরে মহাদেবের সঙ্গে পূজিত হচ্ছে এক বিষধর সাপ। মহাদেবের লিঙ্গ কে একেবারে জড়িয়ে ধরে ...

Leave a Reply

Your email address will not be published.