Thursday , February 9 2023

শনিদেবকে খুশি করতে ও প্রকোপ থেকে বাঁচতে সহজ উপায় কী কী? জানুন !

শনির সাড়ে সাতি দশার প্রভাব পড়েশে ধুন , মকর ও কুম্ভ রাশির উপর। অন্য দিকে মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর শনির আড়াই বছরের প্রকোপ থাকবে।
জ্যোতিষশাস্ত্র মতে, শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির ‘সাড়ে সাতি’ বলা হয়।

শনিদেব এবং বজরংবালীর মধ্যে পৌরাণিক কাহিনি:
শনিদেব ও বজরংবলীর পুরাণ আছে। এই যুদ্ধে বজরঙ্গবলী শনিদেবকে পরাজিত করেছিলেন। ফলস্বরূপ, শনিদেবের ক্রোধ আরও শক্তিশালী হওয়ার সঙ্গে সঙ্গে ভক্তকে হনুমানের পূজা করার নির্দেশ দেওয়া হয়। শনিদেবের প্রকোপ এড়াতে চাইলে প্রতিদিন হনুমান চালিসা পাঠ করুন। প্রতিদিন সম্ভব না হলে শনিবার পুজোর আগে হনুমান চালিসা পাঠ করুন, এতে হনুমানজী প্রসন্ন হন। হনুমানজী সিঁদুর খুব পছন্দ করেন। কাঁঠালের তেলে সিঁদুর মিশিয়ে হনুমানকে লাল গোলাপ অর্পণ করুন। এতে হনুমান জি প্রসন্ন হবেন এবং শনিদেবের প্রকোপ কমে যাবে।

শনির নাম জপ:
শনিদেবের দশটি নাম রয়েছে এবং সেগুলি ১০৮ বার পুনরাবৃত্তি করে জপ করুন। এমনটা করলে সমস্ত দুঃখকে আনন্দে রূপান্তরিত ডহয়ে যেতে পারে। ভগবান শিব হলেন শনিদেবের গুরু। তাই শুধুমাত্র ওম নমঃ শিবায় মন্ত্রটি পাঠ করে শনিদেবকে খুশি করতে পারেন। তাতে ভাল ফলাফল পেতে পারেন।

জ্যোতিষের গণনা অনুসারে, ২০২২ সালের মে মাসে শনিদেব মকর রাশিতে প্রবেশ করেছেন এবং এই রাশির জাতকরা অন্যান্য রাশির তুলনায় অনেকটাই পিছিয়ে রয়েছেন। শনির সাড়ে সাতি দশার প্রভাব পড়েশে ধুন , মকর ও কুম্ভ রাশির উপর। অন্য দিকে মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর শনির আড়াই বছরের প্রকোপ থাকবে। আর এই সমস্যার সমাধান হিসেবে শনিবার শনিদেবকে পুজো করার বিধান রয়েছে জ্যোতিষশাস্ত্রে।

শনিদেবের হাত থেকে বাঁচার উপায় –
• বাড়িতে অবশ্যই নীল অপরাজিতা ফুলের গাছ লাগানো উচিত।
• সকালে গুড় ও রুটি কালো কুকুরকে খাওয়ালে শনির অশুভ প্রভাব থেকে মুক্তি পাওয়া যায়।
• ভাত রান্না হওয়ার পরে, খাওয়ার আগে যদি কাককে খাওয়ানো হয় তাহলে কিছু শুভ ফল হবেই।

• অন্তত আড়াই বছর নীল পেন, নীল রুমাল, নীল জামা, এমনকি বাড়ির পর্দাও নীল ব্যবহার করা দরকার।
• প্রতি শনিবার দুপুরের খাদ্য অবশ্যই কালো পাথরের থালাতে বিউলির ডালের সঙ্গে গ্রহণ করলে সাড়ে সাতির দোষ কাটে।
• প্রতিদিন ঘুম থেকে উঠে মুখ হাত ধুয়ে খালি পেটে পাঁচটা কালো তিল ভক্ষণ করলে খুব উপকার পাওয়া যায়।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.