Thursday , February 9 2023

দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করতে সকালে উঠেই এই কাজ করুন, কোনও কিছুতে নিরাশ হবেন না!

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে এই কাজটি করলে দেবী লক্ষ্মী সর্বদা প্রসন্ন থাকেন, তা দেখে নিন একনজরে…

বর্তমান সময়ে প্রত্যেকেই একটু শান্তিতে সুখী জীবনযাপন করতে চান। জীবনে কখনও আর্থিক সংকট (Financial Problems) যাতে না হয়, তার জন্য আপ্রাণ চেষ্টা করে চলেছেন। কিন্তু অনেকসময় প্রচুর পরিশ্রম করেও শেষ পর্যন্ত হাতে কোনও সঞ্চয় থাকে না। আয়ের চেয়ে ব্য়য় হয়ে যায় বেশি। এমন পরিস্থিতিতে যে কোনও মানুষের মধ্যে হতাশা, অবসাদ তৈরি হয়। শারীরিক ও মানসিক সমস্যার সম্মুখীন হতে হয়। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, কখনও কখনও কঠোর পরিশ্রমের পাশাপাশি ভাগ্যও সহায় থাকা গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে দেব-দেবীদের আশীর্বাদ থাকাটাও জরুরি। এমন পরিস্থিতিতে জ্যোতিষশাস্ত্রেও কিছু প্রতিকার (Astro Remedies) রয়েছে, যেগুলির মাধ্যমে একজন ব্যক্তি সব পদক্ষেপেই সাফল্য লাভ পেতে পারেন। পাশাপাশি আর্থিক অবস্থাকেও শক্তিশালী করে করে তোলে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে এই কাজটি করলে দেবী লক্ষ্মী সর্বদা প্রসন্ন থাকেন, তা দেখে নিন একনজরে…

সকালে উঠেই এই কাজটি করুন…
হাতদুটি যোগ করে সেই দিকে তাকিয়ে এই মন্ত্রটি উচ্চারণ করুন:-শাস্ত্র মতে একজন মানুষের দিন ভালোভাবে শুরু হলে সারাদিন ভালো যায়। সারাদিন যাতে ভাল থাকে ও সব কাজে সাফল্য অর্জন করতে আপনি যখন সকালে ঘুম থেকে উঠবেন, সবার আগে উপাসনার কথা মাথায় রাখবেন। এর পর হাতের দিকে তাকিয়ে, ‘করাগ্রে বাসতে লক্ষ্মী: করমধে সরস্বতী। করমুলে স্তিতো ব্রহ্ম প্রবতে কার্দর্শনম্।’ মন্ত্র বলুন। এর পরে, আপনার হাত সমস্ত মুখের উপর বুলিয়ে নিন। এতে করে দেবী লক্ষ্মীর পাশাপাশি ব্রহ্মা ও সরস্বতীর কৃপা বজায় থাকবে।

পা মাটি স্পর্শ করে:-মুখে হাত রাখার পর মাটিতে পা রাখার আগে মাটির পা স্পর্শ করুন। কারণ পৃথিবী আমাদের ভার বহন করে। তাই তাকে ধন্যবাদ জানানো আমাদের গুরুদায়িত্ব।
নুন জল গিয়ে মেঝে মুছে নিন:-বাস্তু মতে, ঘরে শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে সূর্যোদয়ের আগে জলে লবণ রেখে সারা ঘর মুছে দিন।

সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন:-সূর্যোদয়ের আগে উঠে সমস্ত কাজ সেরে স্নান সেরে নিন। এর পর পরিষ্কার শুকনো কাপড় পরুন। এরপর তামার পাত্রে জল দিয়ে লাল রঙের ফুল, সিঁদুর ইত্যাদি রেখে সূর্যদেবকে প্রণাম করুন। এই সময় ‘ওম সূর্যায় নমঃ’ জপ করুন।

তুলসী গাছে জল নিবেদন করুন:-সূর্যদেবকে জল অর্পণের পাশাপাশি তুলসী গাছে জলও অর্পণ করুন। একই সঙ্গে ঘিয়ের প্রদীপ জ্বালান। এটি করলে শুভ ফল পাওয়া যায়। তুলসীকে জল দেওয়ার সময়, একজনকে শ্রী হরির মন্ত্রও জপতে হবে – ‘ওম নমো ভগবতে বাসুদেবায়’।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.