Saturday , January 28 2023

রোজ একই ডিমের ঝোল না খেয়ে আজই বাড়িতে তৈরি করুন ডিমের এই দুর্দান্ত রেসিপিটি! রইল পদ্ধতি।

বাঙালি বরাবরই খাদ্য রসিক। তার সাথে সাথে বাঙালি খাওয়াতে বেশি ভালোবাসে বেশি ভালোবাসে। তাই বিভিন্ন রকম রান্না বাড়িতে তৈরি করার চেষ্টা করে থাকেন বাড়ির মেয়েরা মেয়েরা। দোকানের রেস্টুরেন্টে খাবারের স্বাদ মায়ের হাতের রান্নার সাথে কোন কিছুরই তুলনা হয় না । আজ আপনাদের সামনে এমন একটি রান্নার রেসিপি বলতে চলেছি যা একবার আপনি বাড়িতে চেষ্টা করে দেখলে ভুলে যাবেন দোকান থেকে আনা রান্না করা খাবারের স্বাদ । দেখে নেওয়া যাক কি সেই রেসিপি ।

রান্নার টির নাম হল ভাপা ডিমের কোরমা । প্রথমে আপনাকে কি করতে হবে ? প্রথমে আপনাকে বাজার থেকে ডিম কিনে আনতে হবে । এরপর একটি পাত্রে চারটে ডিম কে ছাড়িয়ে নিতে হবে । তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ নুন এবং এটিকে ভালভাবে নাড়তে হবে । তারপর একটি পাত্রে ভালো করে তেল মাখিয়ে নিতে হবে। তার মধ্যে এই মিশ্রণটি ঢেলে দিতে হবে। এরপর একটি বড় জায়গাতে তিন ভাগের এক ভাগ জল নিয়ে তার মধ্যে ওই ডিম রাখা পাত্রটি ছেড়ে দিতে হবে এবং ১৫ মিনিটের জন্য তার গরম করতে দিতে হবে।

ঠিক সে সময়ে তৈরি করে নিতে হবে আলাদা একটি মিশ্রণ । কাঁচালঙ্কা রসুন এবং কাজুবাদাম এর একটি পেস্ট ভালো করে আপনাকে তৈরি করে নিতে হবে। এরপর ১৫ মিনিট পর ওই পাত্র থেকে ডিম গুলিকে চৌকো চৌকো আকারে কেটে বের করে আনতে হবে । মাথায় খেয়াল রাখবেন আকার গুলো যেন খুব বড় না হয় ।

এরপর একটি কড়াইয়ে তেল নিন এবং তার মধ্যে তেজপাতা দারুচিনি এলাচ ছাড়িয়ে দিন । এরপর ওই কাজু বাদামের পেস্ট এবং বাকি যা যা উপকরণ লাগে সেগুলো দিয়ে ভালোমতো নাড়তে থাকলেন।তারপর তার মধ্যে যোগ করলেন কোকোনাট মিল্ক । এরপর ওই ডিমগুলোর মধ্যে দিয়ে দিলেন এবং মিশ্রনটিকে ভালোমতো ফুটতে দিলেন । তাহলে তৈরি হয়ে যাবে ডিমের কোরমা ।

 

Check Also

মাকে বাঁচাতে নিজের কিডনি বিক্রি করতে চান মেহেদী ! ভিডিওটি দেখলে চোখের জল আটকাতে পারবেন না !

মায়ের চিকিৎসার টাকা জোগাড় করতে ঢাকার পথে পথে ঘুরছেন শেরপুরের তরুণ মেহেদী হাসান হিমেল। নিজের ...

Leave a Reply

Your email address will not be published.