Wednesday , July 6 2022

রামায়ণের এই চরিত্র তাঁর ব্যাটিংয়ের অনুপ্রেরণা! ট্যুইট করে জানালেন বীরেন্দ্র সহবাগ

বিশ্ব ক্রিকেটের অন্যতম সমীহ জাগানো ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগ। ভারতীয় ক্রিকেটের এই প্রাক্তন বিধ্বংসী ওপেনার বিপক্ষের বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে পারতেন। কিন্তু সেই সহবাগের ব্যাটিংয়ের ক্ষেত্রে অনুপ্রেরণা মহাকাব্য রামায়ণ-এক এক চরিত্র!

বিশ্ব ক্রিকেটের অন্যতম সমীহ জাগানো ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগ। ভারতীয় ক্রিকেটের এই প্রাক্তন বিধ্বংসী ওপেনার বিপক্ষের বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে পারতেন। কিন্তু সেই সহবাগের ব্যাটিংয়ের ক্ষেত্রে অনুপ্রেরণা মহাকাব্য রামায়ণ-এক এক চরিত্র! এ কথা নিজেই জানিয়েছেন নজফগড়ের নবাব। ট্যুইটারে টেলিভিশন সিরিয়াল রামায়ণ-এর ছবি ও স্মাইলি পোস্ট করে বীরু বলেছেন, এখান থেকেই আমি ব্যাটিংয়ের অনুপ্রেরণা নিয়েছিলাম। পা সরানো মুশকিলই নয়, অসম্ভবও বটে।

ওই ছবি আসলে বালি-পুত্র অঙ্গদের। যে বানর বাহিনী লঙ্কার রাজা রাবণের কবল থেকে সীতাকে উদ্ধার করতে রামকে সুগ্রিবের বাহিনী। এই বাহিনীর এই বীর যোদ্ধা অঙ্গদ। রামায়ণ-এর কাহিনী অনুসারে, যুদ্ধ এড়াতে রাবণের রাজদরবারে রাম দূত হিসেবে পাঠিয়ে ছিলেন অঙ্গদকে। বারণের অহং ভাঙতে অঙ্গদ লঙ্কার রাজার সমস্ত যোদ্ধাদের চ্যালেঞ্জ করেছিলেন অঙ্গদ। বলেছিলেন, তাঁর পা মাটি থেকে তুলতে পারলে রাম পরাজয় স্বীকার করে নেবেন। কিন্তু অঙ্গদের পদভার সরাতে রাবণের দরবারের তাবড় তাবড় যোদ্ধারা গলদঘর্ম হয়ে ক্ষান্তি দিয়েছিলেন। এখন সহবাগ জানিয়েছেন, এই অঙ্গদই তাঁর ব্যাটিংয়ের অনুপ্রেরণা। আসলে বীরু একবার ক্রিজে জমে গেলে তাঁকে নড়ানো খুব মুশকিল হয়ে যেত। আবার অনেক বিশেষজ্ঞই মনে করতেন যে, ব্যাটিংয়ের সময় বীরুর পায়ের নড়াচড়া খুব একটা নজরে পড়ে না। ট্যুইটের মাধ্যমে এর মধ্যে কোনও একটি বিষয়টি নিয়ে তিনি মজা করলেন বলে কেউ কেউ মনে করছেন।

Check Also

এই গোপন মন্ত্র পাঠ করলে হয়তো আপনি ভগবান হনুমানের দর্শন পেতে পারেন

ঈশ্বরকে হয়তো আমরা কেউই চোখে দেখিনি। তবু বহু মানুষ বিশ্বাস করেন ঈশ্বর আছে বলে। এমন ...

Leave a Reply

Your email address will not be published.