Thursday , February 9 2023

রাতারাতি ধনী হতে চান? আপনার রাশিতে এই গ্রহের সঙ্গে রাহুর যোগ রয়েছে কিনা তা আগে জেনে নিন…

জ্যোতিষশাস্ত্র মতে, রাহু (Rahu) একটি ক্ষতিকর গ্রহ হিসাবে মনে করা হয়। আমরা যদি এর নেতিবাচক দিকগুলো দেখি, তাহলে রাগ, খারাপ সঙ্গ, অতিরিক্ত মাংস খাওয়া, ধূর্ততা, নিষ্ঠুরতা, লোভ, গালিগালাজ ইত্যাদির কারণ নজরে পড়ে। তবে রাহু যে সমস্ত মানুষের কুণ্ডলীতে খারাপ প্রভাব ফেলবে তা এমনটা নাও হতে পারে। কারোর কারোর ক্ষেত্রে রাহু শুভ ফল (Positive Sign) এনে দেয়। এই রাহু একজন ব্যক্তিকে রহস্যময়, গোপন, সাহসী, দুঃসাহসী করে তোলে। যখনই কুণ্ডলীতে (Kundli) এটি একটি শুভ অবস্থায় বা দশায় থাকে, প্রত্যন্তর দশায় এর অবস্থান শুভ হয়। এটি ব্যক্তিকে ধাপে ধাপে উন্নতির দিকে এগিয়ে দেয়। কোন কোন গ্রহের সঙ্গে রাহু যুক্ত (Conjunction) হয়ে শুভ হয় এবং কোন কোন গৃহে এর দৃষ্টি লাভজনক বলে বিবেচিত হয়, তা এখানে দেখে নিন একনজরে…

বুধের সঙ্গে রাহুর সংযোগ:
বুধকে যুক্তির ক্ষমতা, বক্তৃতা এবং বুদ্ধিমত্তার ফ্যাক্টর হিসাবে বিবেচনা করা হয়। যখন বুধের যুক্তির ক্ষমতা রাহুর রহস্যময় প্রকৃতির সঙ্গে মিলিত হয়, তখন একজন শিক্ষিত ব্যক্তিত্বের উদ্ভব হয়। এর পাশাপাশি রাহু বুধের রাশিতে থাকলেও ব্যক্তিটি বুদ্ধিমত্তায় পরিপূর্ণ। এই ধরনের মানুষেরা কথা না বলেও অন্যের মনের কথা বুঝতে সক্ষম। প্রযুক্তিগত ক্ষেত্রে অনেক সাফল্য পান তারা। বক্তব্যের ভিত্তিতে সমাজে তাদের প্রভাব ফেলতে সিদ্ধহস্ত।

বৃহস্পতির সঙ্গে রাহুর সংযোগ:
জ্ঞান এবং আধ্যাত্মিক শক্তির কারক গ্রহ গুরুর সঙ্গে রাহুর সংযোগ গুরু চন্ডাল যোগ নামে পরিচিত। তবে এই যোগ সবসময় খারাপ হয় না। যদি রাশিতে বৃহস্পতির অবস্থান ভাল হয় এবং রাহু-বৃহস্পতির সংযোগ থাকে বা রাহু বৃহস্পতির নক্ষত্রে অবস্থান করে তবে এটি একটি শুভ সংমিশ্রণ হিসাবে বিবেচিত হয়। এই সংমিশ্রণে, একজন ব্যক্তি আধ্যাত্মিক পথে সাফল্য লাভ করেন। পাশাপাশি রাজনীতির মাঠেও এ ধরনের মানুষ অন্যদের চেয়ে ভাল কাজ করে। গুরুর প্রভাবও এমন মানুষকে ভাল শিক্ষক করে তোলে। রাহু-গুরু সংযোগও মানুষকে বৈরাগ্যের দিকে নিয়ে যায়।

রাহুর সঙ্গে শুক্রের মিলন:
যদি কুণ্ডলীতে শুক্র শুভ হয় এবং রাহু তাদের সঙ্গে যুক্ত হয়, তাহলে এই ধরনের ব্যক্তিরা শিল্পের ক্ষেত্রে বিস্ময়কর কাজ করে। শিল্পের যে ক্ষেত্রেই এই ধরনের ব্যক্তিরা আছেন, তারা তাদের বিভিন্ন শৈল্পিক দক্ষতার জন্য পরিচিতি লাভ করে। এই ধরনের মানুষের চেহারা, চেহারা যাই হোক না কেন, কিন্তু তারা মানুষকে আকর্ষণীয় মনে করে।

সূর্য ও চন্দ্রের সঙ্গে রাহুর মিলন:
জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু যখনই কোনও গ্রহ, সূর্য বা চন্দ্রের সঙ্গে মিলিত হয় তখনই গ্রহণ দোষের সৃষ্টি করে। কিন্তু যখন রাশিতে সূর্য বা চন্দ্রের অবস্থান লাভজনক হয় এবং রাহু তাদের সঙ্গে মিলিত হয়ে শুভ প্রভাব বিস্তার করে। এই দুটি গ্রহের নক্ষত্রে বসে তখন ব্যক্তি শুভ ফল লাভ করেন। সূর্যের সঙ্গেল রাহুর মিলনের ফলে ব্যক্তি সমস্ত আরাম এবং সুবিধা ভোগ করতে পারেন। ভাল সরকারি পদে পৌঁছাতে সফল হন তারা। অন্যদিকে, চন্দ্রের সঙ্গে রাহুর সংযোগ একজন ব্যক্তিকে ভাল ব্যবসায়ী এবং আন্তর্জাতিক স্তরে ব্যবসায়িক করে তোলে।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.