Monday , September 27 2021

রাতারাতি চুল পড়া বন্ধ করতে আমলকির রেমেড়ি কার্যকর !

রাতারাতি চুল পড়া বন্ধ করতে আমলকির রেমেড়ি- আমলকীর সাথে কিছু উপাদানের মিশ্রণ ঘটিয়ে অর্থাৎ আমলকির রেমেড়ি তৈরি করে চুলে লাগালে আমলকি আপনার চুলের সমস্ত পুষ্টি

উপাদানের যোগান দিয়ে শতভাগ চুল পড়া বন্ধ করতে সাহায্য করবে। আমলকির রেমেড়ি দেখে নেয়া যাক আমলকির সেই বিশেষ ব্যবহার পদ্ধতি সমূহ।

এক নজরে জেনে নিন-

হেয়ার রেমেড়ি -১
চুল পড়া দূর করার উপায় আমলকির গুঁড়া ৮ চামচ , ২টি ডিমের সাদা অংশ মেছতা দূর করার উপায় ৪ টি ভিটামিন ই তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ প্রথমেই একটি পরিষ্কার পাত্রে সবগুলো উপাদান নিয়ে ভালোভাবে মিক্স করে মিশ্রণ তৈরী করে নিন।

চুল পড়া বন্ধ করার উপায়
প্রথমেই চুলে আলতো করে নারিকেল তেল মাখিয়ে নিন। এরপর হেয়ার ব্রাশ এর সাহায্যে মিশ্রণটি চুলে ভালভাবে লাগিয়ে নিন।অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় চুলের গোড়ায় এবং মাথার স্কাল্পে যেন ভালোভাবে মিশ্রণটি পৌঁছাতে পারে সেটি লক্ষ্য রাখুন। প্রয়োজন হলে হাতে

ভালোভাবে মাথার ত্বকে মালিশ করে দিন। চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় এরপর মিশ্রণটি শুকানোর জন্য ১০ মিনিট সময় দিয়ে চুল শ্যাম্পু করে নিন।

আমলকির এই মিশ্রণটির উপকারিতাঃ
উক্ত মিশ্রণটি চুলের গোড়ায় ম্যাসাজ এর সময় মাথার ত্বকের রক্ত সঞ্চালন অনেকাংশে বৃদ্ধি ঘটে। চুল পড়া বন্ধের তেল চুলের গোড়া মজবুত হয় চুল পড়া শতভাগ বন্ধ করে দেয়। চুল হয়ে ওঠেন মজবুত, ঝলমলে ও উজ্জল।

হেয়ার রেমেড়ি -২
রাতারাতি চুল পড়া বন্ধ করতে আমলকির রেমেড়ি ৬ আমলকির গুঁড়া ২ চামচ মধু এবং চুল পড়া বন্ধের উপায় ৪ চামচ টক দই স্মোথ পেষ্ট তৈরি করার জন্য পরিমাণমতো গরম পানি তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ প্রথমে সব উপাদান একসাথে নিয়ে পরিমাণমতো গরম পানি

মিশিয়ে নিন। এবার সবগুলো উপাদান ভাল করে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে শতভাগ চুল পড়া বন্ধ করতে আমলকির মিশ্রণটি। এবার সমস্ত মিশ্রণটি আপনার মাথার ত্বক এবং চুলে ভালভাবে লাগিয়ে নিন। শুকানোর জন্য ১০-১২ মিনিট সময় দিয়ে পানি দিয়ে চুল ধুয়ে

ভালোভাবে পরিষ্কার করে নিন। মিশ্রণটির উপকারিতাঃ মিশ্রণটির ব্যবহারে চুলের গোড়া মজবুত হয় এবং চুল পড়া শতভাগ বন্ধ হয়। ছেলেদের চুল পড়া দূর করার উপায় মাথার ত্বক পরিষ্কার থাকে। ফলে খুশকি দূর হয়।

3 সপ্তাহের মধ্যে হারানো চুল ফিরে পেতে ঘুমানোর আগে ব্যবহার করুন
Hair Surge

নোটঃ
১। এই প্যাকগুলো সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারবেন । সপ্তাহে ২ বার ব্যবহার করার সময় না পেলে সপ্তাহে অন্তত ১ বার হলেও ব্যবহার ব্যবহার করবেন । চুল পড়া বন্ধ করার সাথে সাথে এর অন্য সকল যে উপকারিতা রয়েছে তা পেতে আপনারা এই রেমেড়ি গুলো ব্যবহার করুন ।

Check Also

আপনি কি সিঁড়ি দিয়ে ওঠা নামা করেন? জেনেনিন এটি স্বাস্থ্যের পক্ষে ভালো না খারাপ

প্রতিদিন কিছু না কিছু ব্যায়ামের অভ্যাস গড়ে তোলা শরীরের জন্য ভালো। কিন্তু যারা হাঁটতে চান ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *