Friday , December 9 2022

যাত্রীদের জল খাইয়ে তেষ্টা মেটান! ১২ বছর ধরে এভাবেই স্বাগত জানাচ্ছেন এই বাস কন্ডাক্টর

কথায় বলে, অতিথি নারায়ণ! ভারতীয় রীতি অনুযায়ী বাড়িতে অতিথি এলে তাকে নারায়ণ রূপে সেবা করা হয়৷ এগিয়ে দেওয়া জল ও খাবার। এবার প্রায় একই দৃশ্য দেখা গেল দেশে একটি বাসেও। সেই বাসে উঠলেই যাত্রীদের দিকে এগিয়ে দেওয়া হয় জল। এভাবেই যাত্রীদের স্বাগত জানান সেই বাসের কন্ডাক্টর।

সম্প্রতি আইএএস অফিসার অবনীশ সরণ ট্যুইটারে শেয়ার করেছেন এই বাস কন্ডাক্টরের কাহিনী। তা থেকেই জানা যায়, ওই বাস কন্ডাক্টরের নাম সুরেন্দ্র শর্মা। বাড়ি রোহতাকে। পেশা বাস কন্ডাক্টরি। হরিয়ানার জাতীয় সড়কে চলে সেই বাস।

দীর্ঘ ১২ বছর ধরেই বাস কন্ডাক্টরির কাজ করছেন সুরেন্দ্র। আর সেই প্রথম দিন থেকেই যাত্রীরা বাসে উঠলেই জল খাইয়ে তাদের তেষ্টা মেটান তিনি। তার বাসে উঠলেই যাত্রীদের সামনে এক ঘটি জল এগিয়ে দেন ওই বাস কন্ডাক্টর। জনগণের সেবা করেই যেন তাঁর মন ভরে যায়।

বাস কন্ডাক্টর সুরেন্দ্র শর্মার এই কাহিনী ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। আর তা মন ছুঁয়ে নিয়েছে নেটিজেনদের। বাস কন্ডাক্টরের মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। কেউ কেউ মন্তব্য করেছেন, ‍‍`এরাই দেশের প্রকৃত নায়ক!‍‍` আবার কেউ বলেছেন, ‍‍`ইনিই সমাজে মানবিকতার এক দৃষ্টান্ত!‍‍`

Check Also

একসঙ্গে ফেসবুক এবং গুগলে কোটি টাকার চাকরি পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিশাখ !! রইলো ভিডিও

কামাল করলেন বাংলার তরুণ। একই সঙ্গে ফেসবুক আর গুগল থেকে পেলেন মোটা বেতনের চাকরির প্রস্তাব। ...

Leave a Reply

Your email address will not be published.