Sunday , February 5 2023

ওজন, ওজন!!! মেদের সত্যি’কারের খু’নিকে চিনুন, ১মাসেই তফাত্‍ দেখুন

ওজন কমানোর জন্য অনেক রকমভাবে চেষ্টা চালিয়েছেন। চটজলদি ফল পেতে ডায়েট, ব্যায়াম বা যোগার মাধ্যমে…আরও অনেক কিছু করে থাকেন। কিন্তু শরীর থেকে মেদ আদৌও ঝ’রেছে কিনা, তা আপনি আয়নার সামনে দাঁড়িয়েও টের পাচ্ছেন না।

শরীর থেকে বাড়তি মেদ ঝরানোর কৌশল তো অনেকেই দেন, কিন্তু হাতেগরমে ফলাফল যদি দেখতে চান তাহলে এই পদ্ধতিটা আজ থেকেই শুরু করতে পারেন। শুধু ওজন তো নয়, সঙ্গে যদি গ্যাসট্রিটিস, ইউরিনারি ট্রাক্ট ইনফেকশন, পেটের রোগের জন্য মোক্ষম মিক্সচারের সন্ধান দিচ্ছেন বিজ্ঞানীরা।

মাত্র দুটি জিনিস- টকদই আর হলুদ। এই দুটির মিশ্রণ টানা তিন সপ্তাহ খেলে ঝরে যাবে বাড়তি মেদ। সঙ্গে থাকা নানারকম উপশমও গায়েব হয়ে যাবে। প্রতিদিন ব্রেকফাস্টে এই ম্যাজিক মিক্সচারটি খেলে মিলবে দারুণ ফল।

ইরানের মেডিক্যাল সায়েন্সেস ইউনিভার্সিটির বিজ্ঞানীরা এই মিক্সচারটি নিয়ে একটি সমীক্ষা চালিয়েছেন। মোট ৪৪জন মহিলাদের উপর পরীক্ষা করা হয়েছিল। যাঁদের সকলেরই ওজন সংক্রান্ত সমস্যা রয়েছে। ৪৪জন মহিলাকে দুটি দলে ভাগ করে দেওয়া হয়।

একটি দলকে প্রতিদিন টকদই ও হলুদ গুঁড়োর মিশ্রণ খেতে দেওয়া হয়। তিন মাস পরে দেখা যায়, যাঁরা হলুদ ছাড়া টকদই খেয়েছেন, তাঁদের অবস্থার পরিবর্তন হয়নি। আর যাঁরা মিশ্রণের দুটি জিনিসই খেয়েছেন, তাঁদের প্রায় ৬কিলো ওজন কমে গিয়েছে!

উল্লেখ্য, হলুদ একপ্রকার কেমিক্যাল প্লান্ট। যাতে রয়েছে ফিলোস্টেরল, যা শরীরের কোলেস্টেরলকে হঠাতে সাহায্য করে। মেটাবলিজমকে কমাতেও হলুদের গুণ অপরিহার্য।

Check Also

আসুন জেনে নেই লেবু আমাদের কি উপকার করে

লেবু খেলে যতটা শারীরিক উপকার পাওয়া যায়, তার থেকে অনেক বেশি পাওয়া যায় লেবুর খোসাটা ...

Leave a Reply

Your email address will not be published.