Wednesday , July 6 2022

মোটা টাকা মাইনের চাকরি ছেড়ে 4 বন্ধুমিলে শুরু করেছিলেন দুধ বিক্রির কাজ! আজ প্রত্যেকেই মালিক কোটি টাকার!

যে কোন ব্যবসা শুরু করতে গেলেই অত্যন্ত ধৈর্যের প্রয়োজন হয়।বর্তমানে চাকরির বাজার খারাপ হওয়ায় অনেকেই ব্যবসা করার দিকে ঝুঁকছেন।কিন্তু তাতে যে সব থেকে বড় বাধা রয়েছে সেটি হল মূলধন এবং উপযুক্ত ব্যবসায়ীক বুদ্ধি। এই দুটি জিনিস সঠিকভাবে না থাকলে কখনোই কোন ব্যাক্তি সাফল্য লাভ করতে পারবেন না।

কিন্তু পরিশ্রম করলে যেকোনো জিনিসেই সাফল্য আসে এবার সে কথা প্রমাণ করে দেখালেন মাল্টিন্যাশনাল কোম্পানির চাকরি ছেড়ে ব্যবসার দুনিয়ায় যোগদান করা চার বন্ধু। এর মধ্যে একজনের নাম অভিনব। তিনি বিদেশে একটি মাল্টিন্যাশনাল কোম্পানির সিএ ছিলেন।

চাকরি করতে করতে রীতিমতো বিরক্ত হয়ে ব্যবসার চিন্তা শুরু করেন তিনি।আর সেই চিন্তা থেকেই তিনি তার বেশ কয়েকজন বন্ধুকে বলেন এবং তাদের মধ্যে কয়েকজন তার সাথে অংশীদারিতে ব্যবসা করতে রাজি হয়ে যান। অভিষেক রাজ, হর্ষ ঠক্কর, রাকেশ শর্মার সাথে মিলে এই ব্যবসা অভিনব শুরু করেছিলেন ২০১২ সালে।

ব্যবসা শুরু হওয়ার দু’বছর পর ২০১৪’তে ‘ওসাম ডেয়ারির’ নাম নিবন্ধিত করান। নয় বছর ধরে বিদেশে চাকরি করার সময় দুধ শিল্পের কাজ দেখেছিলেন সেখানে। সেই থেকেই এই ব্যবসা করার ইচ্ছে জন্মায় তার মনে।

সেখানে তিনি বার্ষিক ৪০ লাখ টাকা পেতেন। তবে সব ছেড়ে তিনি চলে আসেন দেশে। পাশাপাশি চলে আসেন তার তিন বন্ধুও। উল্লেখ্য, তাদের এই ডেয়ারি ঝাড়খন্ডে অবস্থিত। বর্তমানে তাদের ডেয়ারির নাম দেশের বাইরেও পৌঁছে গিয়েছে।

ধীরে ধীরে তাদের ব্যবসা এতটাই বিস্তৃত হয়েছে যে আজকাল আর তাদেরকে কোনোরকম চিন্তাও করতে হয় না।এমনকি যে মাল্টিন্যাশনাল কোম্পানির চাকরি তারা ছেড়ে এসেছিলেন সেই বেতন থেকেও অনেক বেশি টাকা তারা এই ব্যবসার মাধ্যমে উপার্জন করে থাকেন।

যদিও প্রথমদিকে এই চার বন্ধুকে বেশকিছু ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল। 35 ব্লাক দিয়ে গরু কেনার পর 26 টি গরু প্রথমেই আক্রান্ত হয়ে মারা যায়। পরবর্তীকালে আবারো 50 লক্ষ টাকায় 100 টি হলেস্টেইন ফ্রিজিয়ান গরু তারা কিনেছিলেন।

মোটামুটি মাস ছয়েকের মধ্যেই ধীরে ধীরে তাদের ব্যবসায় উন্নতি আসতে শুরু করে। বর্তমানে তাদের বার্ষিক উপার্জনের যা অংক দাঁড়িয়েছে তাতে নিঃসন্দেহে এই চার বন্ধুকে দেশের একজন সফল ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা যেতে পারে।

Check Also

কোলে সন্তানকে নিয়ে ব্যস্ত রাস্তা সামলাচ্ছেন মহিলা ট্রাফিক

সন্তানকে কোলে নিয়ে গুরুতর দায়িত্ব পালন করছেন তিনি। যে ভিডিও সোশ্যাল মিডিয়ার ময়দানে আসা মাত্রই ...

Leave a Reply

Your email address will not be published.