Wednesday , July 6 2022

মানবতা আজও আছে! প্রতিদিন প্রায় 25 কেজি আটার রুটি বানিয়ে কুকুরদের খেতে দেন এই পরিবার!

কথাতেই রয়েছে যে জীবে প্রেম করে সেই আসলে ঈশ্বরের সেবা করে।কোন অসহায় ব্যক্তিকে সাহায্য করলে কিংবা ক্ষুধার্থ প্রাণীকে খাবার খাওয়ালে অত্যন্ত পূণ্য হয়। সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রেখে আমরা এর আগেও কমবেশি এমন অনেক দৃশ্য দেখতে পেয়েছি।

দিন কয়েক আগে ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা যাচ্ছিল একসাথে বেশ কয়েকটি কুকুরকে খাবার খাওয়াচ্ছেন এক যুবতী। ভিডিওটি ভাইরাল হতেই নেটিজেনরা ওই যুবতীর অনেক প্রশংসা করেছিল।

সম্প্রতি আবারও এমন একটি ঘটনা নেট মাধ্যমে উঠে এসেছে যা সকলকে অবাক করে রেখে দিয়েছে।জানা যাচ্ছে এমন একটি পরিবার রয়েছে যারা প্রতিদিন কুকুর এবং অন্যান্য পশুদের জন্য খাবার তৈরি করে।ওই পরিবার কুকুরদের খাওয়ানোর জন্য প্রতিদিন 250 থেকে 300 টা পর্যন্ত রুটি তৈরি করে।

এই রুটি তৈরি হয় প্রায় 25 থেকে 30 কেজি ময়দা দিয়ে। প্রতিমাসে এভাবে কুকুরদের খাওয়ানোর জন্য প্রায় 35 হাজার টাকা পর্যন্ত খরচ হয়। এই পরিবারের প্রধান কর্তার নাম যশরাজ চরণ। জানা যায় তিনি একদিন অফিস থেকে বাড়ি ফেরার পথে দেখতে পেয়েছিলেন একটি মা কুকুর এবং ছোট বাচ্চাদের করুন অবস্থা। যা দেখার পরই তিনি নিজের স্ত্রীকে কয়েকটি রুটি বানিয়ে দিতে বলেছিলেন।

এখান থেকেই ঘটনার সূত্রপাত হয়। ধীরে ধীরে কুকুরের সংখ্যা বাড়তে থাকায় রুটির পরিমাণ বাড়তে থাকে। আজ প্রায় 250 থেকে 300 টি রুটি কুকুরদের জন্য তাদের তৈরি করতে হয়।শুধুমাত্র কুকুর নয় বর্তমানে বনের অন্যান্য ছোট প্রাণী দের জন্যও খাবার তৈরি করেন তারা। নেট মাধ্যমে তাদের এই ভিডিওটি ভাইরাল হতে না হতেই দ্রুতগতির সঙ্গে ছড়িয়ে পড়েছে।

Check Also

কোলে সন্তানকে নিয়ে ব্যস্ত রাস্তা সামলাচ্ছেন মহিলা ট্রাফিক

সন্তানকে কোলে নিয়ে গুরুতর দায়িত্ব পালন করছেন তিনি। যে ভিডিও সোশ্যাল মিডিয়ার ময়দানে আসা মাত্রই ...

Leave a Reply

Your email address will not be published.