Wednesday , July 6 2022

মাত্র 2 টাকার বিনিময়েই সারা জীবন ছাত্র পড়িয়ে এসেছেন বৃদ্ধ শিক্ষক মশাই! দাদাগিরির মঞ্চের শোনালেন তার জীবন কাহিনী! মুহূর্তে ভাইরাল ভিডিও।

জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো দাদাগিরি। প্রতিদিন এই অনুষ্ঠানে নতুন নতুন চমক দেখতে পাওয়া যায়। প্রসঙ্গত এই শোয়ের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।সৌরভ গাঙ্গুলী কে ছাড়া দাদাগিরির অনুষ্ঠান ভাবাই যায় না।

তার অসাধারণ সঞ্চালনার কারনে দিন প্রতিদিন এই অনুষ্ঠানের টিআরপি বেড়েই চলেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি সকলেই দাদাগীরির মঞ্চে এসে নিজের জীবনের অনেক ঘটনা শেয়ার করে থাকেন।এমন অনেক মানুষের জীবনের বাস্তব গল্প জানা যায় যা আমাদেরকে অবাক করে রেখে দিতে বাধ্য করে। সম্প্রতি দাদাগিরির মঞ্চ থেকেই এরকম আরো একটি ঘটনা সামনে উঠে এলো।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দাদাগিরির একটি এপিসোডের ভিডিও ভাইরাল হয়ে উঠেছে।ভাইরাল সেই ভিডিওতে একজন শিক্ষককে দেখা যাচ্ছে যিনি মাত্র দু টাকার বিনিময়ে ছাত্রছাত্রীদের পড়াশোনা করিয়ে থাকেন।

বর্তমানে তার কাছে প্রায় তিনশোর বেশি ছাত্র-ছাত্রী পড়াশোনা করে থাকে। বিজ্ঞানের বিষয় ছাড়াও অন্যান্য বিষয় নিয়েও পড়ান তিনি।ক্লাস নাইন থেকে শুরু করে ডিগ্রী কোর্স পর্যন্ত ছাত্রছাত্রীরা তার কাছে পড়াশোনা করতে আসে।

সবথেকে আশ্চর্যের ব্যাপার শুধুমাত্র গরিব ছাত্রছাত্রীরা নয় মেধাবী অবস্থাপন্ন ছাত্র-ছাত্রীরাও তার কাছে পড়াশোনা করতে আসে। ওই শিক্ষকের এই আশ্চর্যজনক কাজের প্রশংসা করেছেন সকলেই।

যেখানে আজকাল শিক্ষাকেও টাকার কাছে বিক্রি হয়ে যেতে হয় সেই জায়গায় এক নতুন উদাহরণ সৃষ্টি করেছেন এই শিক্ষক।কথায় কথায় সৌরভ গাঙ্গুলী তাকে আরও জিজ্ঞাসা করেন, ৫৪ বছরের এই শিক্ষকতা জীবনে তিনি কী কী পরিবর্তন দেখেছেন!

এর উত্তরে তিনি জানান, আগেকার দিনে ছাত্র-ছাত্রীরা তাদের শিক্ষককে যেখানেই দেখতেন সেখানে নিজে থেকে এসে কথা বলতো এবং প্রণাম করে যেত। তবে বর্তমান যুগে সেই সমস্ত জিনিস হারিয়েছে। এখন বেশিরভাগ জন দেখেও না দেখে চলে যান।যদি আপনাদেরও এই প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে দাদাগিরির এই বিশেষ এপিসোডটি আপনারাও দেখে নিতে পারেন।

Check Also

দ্রুত কোটিপতি চান ? তাহলে করুন এই বিশেষ গাছটির চাষ

ভারতবর্ষে প্রায় কোটি কোটি মানুষ সরাসরি কৃষি কাজের সাথে যুক্ত। কৃষিকে কেন্দ্র করে জীবিকা নির্বাহ ...

Leave a Reply

Your email address will not be published.