Friday , September 17 2021

মধ্যবিত্তদের কথা মাথায় রেখে বাজারে নতুন লঞ্চ হল কম বাজেট ও দুর্দান্ত মাইলেজের চারচাকা গাড়ি! জানুন বিস্তারিত।

দেশের এই ভ-য়া-বহ পরিস্থিতিতে অনেকের কাজ চলে গেছে । তার পাশাপাশি বেড়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম । আমরা দেখেছি যে প্রতিনিয়ত কিভাবে বেড়েছিল পেট্রোল এবং ডিজেলের দাম । যার ফলে নতুন করে গাড়ি কেনার চিন্তা ভাবনা থেকে বিরত থেকেছে প্রতিনিয়ত কয়েক লক্ষ মানুষ ।

কিন্তু পরিস্থিতি আবার স্বাভাবিক এর দিকে এগোতে শুরু করলে আবার পুনরায় অনেকে গাড়ি কেনার ভাবনা চিন্তা করছে । কিন্তু কম দামে কোথায় পাওয়া যাবে সে ব্যাপারে চিন্তিত অনেকে । আপনাদের সামনে এমন বেশ কয়েকটি মডেল বা কোম্পানির গাড়ির কথা বলতে চলেছি যা কম দামে ।

মারুতি অল্টো ৮০০:- বহু বছর ধরেই এটি কাপাচ্ছে বাজার । পেট্রোল-ডিজেলের পাশাপাশি সিএনজি চালানো যেতে পারে এই গাড়িটি । কোম্পানিতে ৬০ লিটার পেট্রোলের ট্যাংক দিয়েছে । তার পাশাপাশি এই গাড়িটি 60Nm টক তৈরি করতে পারে। এই গাড়িটিতে পাঁচটি সিটি রয়েছে । তার পাশাপাশি বর্তমানে গাড়িটির দাম রাখা হয়েছে দুই লাখ থেকে চার লাখের মধ্যে।

Renalt:- একটি ফরাসি গাড়ি নির্মাতা সংস্থা। এই কোম্পানির Kwid গাড়িটি পাওয়া যায় দু’টি ইঞ্জিনের ভেরিয়েন্টে। এটির 0.8 লিটার ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন 54 PS পাওয়ার ও 72 Nm টর্ক তৈরি করে। অন্যদিকে 1.0-লিটার ইঞ্জিন 68 PS পাওয়ার ও 91 Nm টর্ক তৈরি করে।

দস্টান রেডি গো:– ৭৯৯ সিসি ইঞ্জিন বিশিষ্ট এই গাড়িটি পাওয়া যেতে পারে মাত্র তিন লাখ টাকায় । তবে এর ভেরিয়েন্ট অনুযায়ী দামের বৃদ্ধি করতে পারে । গাড়িটিতে রয়েছে পেট্রোল ইঞ্জিন এবং আরো অনেক আধুনিক কিছু ফিচারস যেমন রিভার্স পার্কিং ক্যামেরা থেকে শুরু করে তার ইন্টারফেস এবং পাওয়ার গিয়ারিং সহ একাধিক ফিচারস ।

Check Also

রেললাইনের ওপর কোনো পশুপাখি বা মানুষ দেখেও কেন ড্রাইভাররা ব্রেক মারেন না জানেন কি? রইল বিস্তারিত।

আপনারা যারা বা আমরা যারা ট্রেনের পরিসেবা গ্রহণ করে থাকি তার একটা জিনিস ভালো মত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *