Wednesday , July 6 2022

ভালো মানুষের সাথেই সবসময় খারাপ কিছু ঘটে কেন? কি বলেছেন ভগবান শ্রীকৃষ্ণ

সমাজে চিরকাল দুই প্রকার মানুষের পরিচয় পাওয়া গেছে। সমাজে কিছু মানুষ রয়েছেন যারা খারাপ কাজ করতে এতোটুকু দ্বিধাবোধ করেন না। এমনকি পাপ করতে ভয়ও হয় না তাদের। আর অপরদিকে কিছু মানুষ রয়েছেন যারা খারাপ কাজ করা তো দূরের কথা, এমনটা ভাবতে গেলেও চিন্তায় পড়ে যান।

বাস্তবিকভাবে, যারা খারাপ কাজ করতে একটুও দ্বিধাবোধ করে না, তাদের জীবনে কোনো বাধা-বিপত্তি বা সংকট নেই। অপরদিকে ভালো মানুষের জীবন সমস্যায় পরিপূর্ণ। কিন্তু এমনটা হয় কেন? অর্জুনের এমন প্রশ্নের উত্তর দিয়েছেন স্বয়ং ভগবান শ্রীকৃষ্ণ।

অর্জুন শ্রীকৃষ্ণকে জিজ্ঞাসা করে বলেন, “হে প্রভু! কেন ভালো মানুষের সঙ্গেই সবসময় খারাপ কিছু ঘটে?” এই প্রশ্নের উত্তরে শ্রীকৃষ্ণ বলেছিলেন, “ভালো মানুষের সাথে খারাপ কিছু ঘটছে মনে হলেও, আসলে তা হয়না। কারণ যে মানুষেরা সৎপথে চলেন, ঈশ্বরের ভক্তি করেন তারা চান আগের জন্মের সমস্ত পাপকর্ম যাতে খুব তাড়াতাড়ি শেষ হয়ে যায়।”

শ্রীকৃষ্ণ আরও বলেন, “সবাই চায় সমস্ত পাপ থেকে মুক্তি পেতে। কর্মফল সবাইকে ভুগতে হয়, এমনকি দেবতারাও পাপকর্ম থেকে রেহাই পাননি। এইজন্যই ভালো মানুষদের সাথে খারাপ কিছু ঘটে থাকলে, তাদের ভাবতে হবে নিশ্চয়ই তারা আগের জন্মে পাপের শাস্তি ভোগ করছেন। কিন্তু তারা এই পাপ থেকে শীঘ্রই মুক্তি পাবেন।”

Check Also

জন্মাষ্টমীর দিন এই জিনিসটি অবশ্যই বাড়িতে রাখুন, সুখ ও সম্পদে ভরে উঠবে সংসার

জন্মাষ্টমীর দিন ছাড়া ভারতবর্ষজুড়ে ছোট্ট গোপালের আরাধনা করা হয়। কেউবা পুত্ররূপে আবার কেউবা ভগবান শ্রীকৃষ্ণকে ...

Leave a Reply

Your email address will not be published.