Wednesday , July 6 2022

ভাগ্যের চাকা ঘোরাতে কালীপুজোর দিন অবশ্যই করুন এই টোটকাগুলি

৪ নভেম্বর বৃহস্পতিবার পালিত হবে কালীপুজো। অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ এই তিনটি কাল নিয়েই হচ্ছে মহাকাল। আর সেই মহাকালের শক্তি হচ্ছে কালী। ভক্তরা নানা ভাবে মাকে ডেকে থাকেন। মা আগলে রাখেন তাঁর ভক্তদের। মায়ের কাছে সন্তানদের নিয়ে কোনও রূপ কোনও পক্ষপাতিত্ব নেই। সকলেই তাঁর সন্তান এবং সকল সন্তানই তাঁর কাছে সমান। তাই কালীপুজোর দিন যদি কিছু টোটকা করা যায় তা হলে সারা বছর মায়ের কৃপা লাভ করা যায়।

টোটকা
• কালীপুজোর আগের দিন যদি সম্ভব হয় তা হলে প্রতিবেশী বা যে কোনও কাউকে কিছু মাটির প্রদীপ দান করুন। তবে অবশ্যই মনে রাখতে হবে প্রদীপ যেন মাটির হয়, ধাতুর নয়।

• কালীপুজোর দিন উপবাস থেকে মায়ের পুজো করা অত্যন্ত শুভ। উপবাসের শেষে অবশ্যই মায়ের পুষ্পাঞ্জলি মন্ত্র উচ্চারণের মাধ্যমে পুজো শেষ করতে হবে।

• এই দিন একটি জবাফুল এবং একটি সিঁদুরের কৌটো মায়ের চরণে দান করুন। পুজো সমাপ্ত হয়ে যাওয়ার পর সিঁদুরের কৌটো এবং জবাফুল বাড়িতে এনে রেখা দিন। ফুলটি টাকা রাখার জায়গায় রাখতে হবে আর সিঁদুরটি যে কোনও শুভ কাজে যাওয়ার আগে কপালে তিলক লাগিয়ে গেলে কাজ সুসম্পন্ন হবে।
মা কালীকে একটা লাল রঙের ফল, মোমবাতি, ধূপকাঠি, সন্দেশ এবং একটি খাঁড়া একত্রে অর্পণ করুন।

• এই দিন মনে মনে যত বেশি বার সম্ভব কৃষ্ণ এবং মহাদেবের নাম জপ করুন।
• এই দিন বাড়ির ঠাকুরের স্থানে একটা ঘিয়ের প্রদীপ অবশ্যই জ্বালুন এবং বিশেষ ভাবে লক্ষ্য রাখতে হবে যেন প্রদীপটা কোনও ভাবে নিভে না যায়। এই ভাবে সন্ধ্যাবেলা থেকে সারা রাত প্রদীপটা জ্বালিয়ে রাখুন।

Check Also

জন্মাষ্টমীর দিন এই জিনিসটি অবশ্যই বাড়িতে রাখুন, সুখ ও সম্পদে ভরে উঠবে সংসার

জন্মাষ্টমীর দিন ছাড়া ভারতবর্ষজুড়ে ছোট্ট গোপালের আরাধনা করা হয়। কেউবা পুত্ররূপে আবার কেউবা ভগবান শ্রীকৃষ্ণকে ...

Leave a Reply

Your email address will not be published.