Thursday , February 9 2023

বৃদ্ধ বাবা-মাকে কাঁধে চাপিয়ে তীর্থযাত্রায় ছেলে! কুর্নিশ নেটদুনিয়ার ! ভাইরাল ভিডিও !

Viral Video যুবকের। আপনাদের শ্রবন কুমারের কথা মনে আছে। কথিত আছে যে, তিনি অশক্ত বাবা মাকে কাঁধের বাঁকে বসিয়ে তীর্থযাত্রায় বেরিয়েছিলেন। গভীর জঙ্গলে রাজা দশরথের তীরে প্রাণ হারিয়েছিলেন তিনি। কিন্তু, বাস্তবেও আছে এমন শ্রবন কুমার। প্রত্যেকের কাছেই বাবা-মা হলেন সাক্ষাৎ ভগবান। পাশাপাশি, তাঁদের আশীর্বাদ সঙ্গে থাকলে সকল অসাধ্য সাধনও করা সম্ভব। কিন্তু, বর্তমান সময় প্রায়শই দেখা যায় যে, বাবা-মার প্রতি সন্তানদের অবহেলা অথবা বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেওয়ার মত ঘটনা। এর মধ্যেই একটি মন ভালো করে দেওয়া ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে টুইটারে। @AshokKumar_IPS নামের একটি প্রোফাইল থেকে টুইটারে শেয়ার করা হয়েছে ভাইরাল হওয়া সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে যে, ওই যুবক বাবা-মাকে বাঁকে চাপিয়ে তীর্থযাত্রায় বেরিয়েছেন। কানোয়ার যাত্রায় বেরিয়েছেন তিনি বৃদ্ধ বাবা-মাকে সঙ্গে নিয়ে। এর জন্য তিনি নিজের কাঁধের বাঁকে বাবা-মাকে বসিয়েছেন এবং নিজে তাদের নিয়ে হেঁটে চলেছেন। কারণ মা-বাবার আশীর্বাদ এবং ভালোবাসায় পরিবেষ্টিত হয়ে থাকা সত্যিই ভাগ্যের ব্যাপার। এমনিতেই, প্রত্যেক পিতা-মাতা তাঁদের সন্তানদের সযত্নে বড় করে তোলেন। একটা সময়, সন্তানদেরও বাবা-মায়ের প্রতি যত্ন নেওয়ার সুযোগ আসে। ওই যুবক সেটাই পালন করছেন।আরও পড়ুন

আইপিএস আধিকারিক অশোক কুমার নিজের টুইটার প্রোফাইল থেকে ভাইরাল হওয়া সেই ভিডিয়ো শেয়ার করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন, “আজকাল, বৃদ্ধ বাবা-মাকে তুচ্ছ করা হয়। এমনকি, তাঁদের বাড়ি থেকে বেরও করে দেওয়া হয়। আবার অনেকক্ষেত্রে তাঁদের একসাথে রাখা হয়না। অথচ আজ দেখা গেল উল্টো চিত্র। লক্ষ লক্ষ শিব ভক্তের মধ্যে শ্রাবণ কুমার রয়েছেন, যিনি তাঁর বৃদ্ধ পিতা-মাতার সাথে কানওয়ার যাত্রায় এসেছেন। আমার প্রণাম!” সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

শ্রাবন মাসে ব্রত পালনের লক্ষে খালি পায়ে হাঁটেন কানোয়াররা। সেই সময় দানা শস্য়, জল ও লবণ খাওয়া নিষেধ। মহাদেবের নাম স্মরণ করে তাঁরা বেরিয়ে পড়েন রাস্তায়। কানোয়ার যাত্রা উপলক্ষে দিল্লিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনও এই ব্যাপারে সতর্ক রয়েছে। লাখ লাখ তীর্থযাত্রী এই সময় পায়ে হেঁটে পৌঁছে যান নিজেদের লক্ষ্যে। মূলত গঙ্গা থেকে জল এনে শিবের মাথায় ঢালা হয়। এই যাত্রাতেই একজন যুবক নিজের কাঁধের বাঁকে বাবা-মাকে নিয়ে বেরিয়ে পড়েছেন। এক নজরে দেখে নিন ভাইরাল সেই ভিডিয়ো।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.