Sunday , July 3 2022

বিশ্বের সবচেয়ে রোমহর্ষক চিড়িয়াখানা! এখানে পশু নয়, মানুষকে খাঁচায় বন্দী করা হয়

বিশ্বে এমন একটি চিড়িয়াখানা রয়েছে যেখানে পশুকে নয় বরং মানুষদের খাঁচায় বন্দী করা হয়। এটি পুরোপুরি সত্য। আপনি যদি চীনের লেহে লেডু বন্যপ্রাণী চিড়িয়াখানায় যান তাহলে এই দৃশ্য দেখতে পাবেন। যেখানে ভয়ঙ্কর বন্য পশুরা চারিদিকে ঘুরে বেড়াবে আর মানুষকে খাঁচাবন্দী গাড়ি করে ঘুরে ঘুরে দেখানো হবে।

এই সময় বন্য পশুরা খাঁচাবন্দি গাড়ির এত কাছাকাছি চলে আসে যে তাদের দেখে সকলেই চিৎকার করে ওঠেন। তবে তারা খুবই কাছ থেকে বন্য পশুদের দেখার সুযোগ পান ও নিজেদের হাতে করে খাওয়াতে পারেন।

এই চিড়িয়াখানাটি চীনের চংকিং শহরে অবস্থিত। ২০১৫ সালে খোলা এই চিড়িয়াখানাতে বন্য পশুদের কাছাকাছি যাওয়ার সুযোগ মেলে মানুষদের আর এই রোমহর্ষক অভিজ্ঞতার সাক্ষী থাকতে কেউ কেউ আবার ক্যামেরাবন্দীও করেন।

এই চিড়িয়াখানায় ঢোকার আগে মানুষদের খাঁচাবন্দি গাড়ি করে পশুদের চারপাশে আনা হয়। এইসময় বন্য পশুরা মানুষদের কাছাকাছি দেখতে পেয়ে প্রলুব্ধ হয়। তারা ভক্ষনের লোভে খাঁচার খুবই কাছাকাছি চলে আসে। এমনকি কখনো কখনো খাঁচার উপরে উঠে যায় কিন্তু শক্তপোক্ত খাঁচার কারণে মানুষের কোন ক্ষতি করতে পারে না।

এখানকার বন্যপ্রাণী আধিকারিকেরা জানিয়েছেন, তারা দর্শনার্থীদের অনন্য এবং রোমাঞ্চকর অভিজ্ঞতা দিতে এমন চিড়িয়াখানা খোলা হয়েছে। যখন কোন বন্যপ্রাণী আপনাকে তাড়া করে বা আক্রমণ করতে আসে সেই অভিজ্ঞতা অনুভব করাতে চান। চিড়িয়াখানায় আসা মানুষদের নিরাপত্তা সম্পর্কে নানান ব্যবস্থা করা আছে ও ২৪ ঘন্টা সিসিটিভি ক্যামেরা দ্বারা খাঁচা এবং পশুদের পর্যবেক্ষণ করা হয়।

Check Also

একজন প্রবাসীর বউয়ের কষ্টের কথা, কেউ এড়িয়ে যাবেন না

কাল সারারাত আমার জামাই আমার পা টি’পে দিছে ভাবী! পায়ের ব্য’থায় ঘুমোতে পারছিলাম না। –আরে ...

Leave a Reply

Your email address will not be published.