Friday , August 12 2022

বালুচিস্তনের কালাটেশ্বরী মাতাকে দেখে ভয় পায় পাকিস্তানিরা ! জানেন কেন ?

পাকিস্তানের সংখ্যালঘু বিশেষত হিন্দুরা মৌলবাদীদের দৌরাত্ম্যে অত্যন্ত দুর্বিষহ জীবনযাপন করেন। পাক মৌলবাদীরা সেই রাষ্ট্রে সংখ্যালঘুদের ধর্মীয় প্রতিষ্ঠান গুলিকে নিশানা করে থাকে। বিশেষ করে তারা হিন্দু মন্দির, সেখান কার দেব দেবীর মূর্তি ভেঙেছে মৌলবাদীরা। সেই ধ্বংসাবশেষের উপর গড়ে উঠেছে মসজিদ, হোটেল, তাদের পাঠাগার ইত্যাদি। এখনো সেই ধারা অব্যাহত আছে পাকিস্তানে।

তবে পাক অধিকৃত বালুচিস্তানে কিন্তু তেমন চালাতে পারেনি পাক ইসলামিক কট্টর পন্থী মৌলবাদীরা। পাকিস্তানের এই প্রদেশে কিন্তু আজও হিন্দুদের দেবদেবী মূর্তি এবং মন্দির অক্ষত অবস্থায় রয়ে গিয়েছে। বালুচিস্তানের হিন্দু মুসলিম নির্বিশেষে এই মন্দিরের মহিমা সম্পর্কে জানেন। সেই প্রদেশের সংস্কৃতিতে জড়িয়ে রয়েছেন এই হিন্দু দেব দেবীরা। সেটা তাদের প্রাচীন সংস্কৃতির সাথে জড়িত।

এর অন্যতম কালাটেশ্বরী কালী মন্দির। বহু বছরের পুরনো এই কালী মায়ের মন্দিরের অবস্থান বালুচিস্তানে। সেই প্রদেশের হিন্দু-মুসলিম নির্বিশেষে সেই কালী মাকে জাগ্রত বলে মনে করেন। মৌলবাদীদের নজর থেকে বেঁচে গিয়েছে এই হিন্দু মন্দিরটি। পাকিস্তানের অন্যান্য হিন্দু মন্দিরের মত এই মন্দিরটিও ধ্বংস করার প্রচেষ্টা চালিয়েছিল মৌলবাদীরা। কিন্তু কোনো অজ্ঞাত কারণে তারা কোনোদিন সফল হতে পারেনি।

সেখানকার স্থানীয়দের বিশ্বাস, মন্দিরটি যাারা ভাঙার চেষ্টা করেছেন তাদের অতি অল্প দিনের মধ্যেই কোনো না কোনো ভাবে অপঘাতে মৃত্যু হয়েছে। তাই মৌলবাদীদের এই রাষ্ট্রে অক্ষত অবস্থায় স্বমহিমায় বিরাজ করছেন হিন্দুদের এই দেবী কালী মন্দির।

Check Also

এবারে জন্মাষ্টমী দুই দিন ধরে পালিত হবে, কোন দিন উপোস করা বেশি ভালো হবে !

Janmashtami 2022 date: হিন্দু ধর্মে কৃষ্ণ জন্মাষ্টমীর অনেক গুরুত্ব রয়েছে। ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন কৃষ্ণ ...

Leave a Reply

Your email address will not be published.