Sunday , February 5 2023

বাড়ির কোন দিকটিকে ঠাকুর না রাখলে সংসারে অমঙ্গল বৃদ্ধি পায়, জানেন?

সাধারণ মানুষের জীবনে পূজা অর্চনার খুবই গুরুত্ব রয়েছে। ধর্ম বিশ্বাস অনুযায়ী প্রতিটি মানুষের জীবনে পুজোর প্রয়োজনীয়তা রয়েছে এতে আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। এছাড়াও বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে ও সাংসারিক উন্নতি করতে পূজার্চনা করা হয়। তবে সেই পুজো করতে গিয়ে যদি ভুল স্থান বেছে নেওয়া হয় তাহলে উল্টে সংসারে অমঙ্গল ডেকে আনে।

মানুষের মন এমনিতেই চঞ্চল অনেক সময় পুজোর সময় অশান্ত হয়ে পড়ে। তবে এটা শুধু মনেরই দোষ এমনটা ভাবা ভুল। এই সময় দেখা উচিত আপনি বাড়ির পুজোর ব্যবস্থা কোন দিকে রয়েছে। সংসারের অরোধ্য দেবদেবীকে কোথায় কিভাবে বসে রেখেছেন আপনি। যদি এই ক্ষেত্রে ভুল হয়ে থাকে তাহলে আপনার জীবনে প্রভাব পড়বে। এমনকি আপনার পরিবারের সদস্যদের মধ্যেও নানান অবাঞ্চিত সমস্যা তৈরি হবে।

তাহলে এবার জেনে নেওয়া যাক বাড়ির ঠিক কোনদিকে পূজার্চনা করলে সংসারে উন্নতি ঘটে এবং অমঙ্গল কেটে যায়। বাস্তু শাস্ত্র অনুসারে বলা হয়েছে যে, পূজার জন্য সবচেয়ে ভালো দিকটি হলো উত্তর-পূর্ব কোণ। এই ঈশান কোনটি খুবই পবিত্র, যার অধিষ্ঠাত্রী দেবতা হলেন বৃহস্পতি। ফলে এই দিকটি পূজার জন্য একেবারে উপযুক্ত স্থান। ঈশান কোণে পূজার স্থান নির্বাচন যথাযথ হলে সংসারে সুখ শান্তি আসে মানসিক দিক ভালো থাকে এবং ধর্মেও উন্নতি হয়।

Check Also

মুসলিম মহিলার হাতে শক্তির দেবীর আরাধনা, কালীপুজো ঘিরে এগাঁয়ে উন্মাদনা তুঙ্গে

এক মুসলিম মহিলার হাতে পূজিত হন মা কালী। তাঁর হাতেই এপুজোর শুরু। বছরের পর বছর ...

Leave a Reply

Your email address will not be published.