Saturday , January 28 2023

বাড়িতে বসে 5 হাজারেই শুরু করুন লাভের ব্যবসা, মাসে আয় লাখ টাকা

এখানে এমন একটি ব্যবসা সম্পর্কে বলা হচ্ছে যা কোনও ব্যক্তি সহজেই বাড়ি বসে শুরু করতে পারেন। এতে খুব বেশি বিনিয়োগেরও প্রয়োজন হবে না। মাত্র 5 থেকে 10 হাজার টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করা যেতে পারে।
বর্তমানে অনেকেই চাকরি খুঁজছেন, কিন্তু কোনও সফলতা পাচ্ছেন না। এছাড়াও কিছু ব্যবসা আছে, যেগুলি খুব অল্প পুঁজিতেই শুরু করা যেতে পারে।

এটি এমন একটি ব্যবসা যা থেকে প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করা সম্ভব। এমনকি খুব সহজেই এই ব্যবসা শুরুও করা যেতে পারে। সকলেই কম বিনিয়োগে বেশি লাভের ব্যবসা করতে চান। যে কোনও ব্যক্তি কম টাকা বিনিয়োগ করে বড় মুনাফা অর্জনের সুযোগ পেতে পারেন। এখানে বলা হচ্ছে, বর্জ্য পদার্থ পুনর্ব্যবহারের ব্যবসার কথা। এই ব্যবসায় কোনও ব্যক্তিকে 5 থেকে 10 হাজার টাকা (Low Investment Business) বিনিয়োগ করতে হবে। একই সঙ্গে , এই ব্যবসা থেকে প্রচুর আয় করাও সম্ভব। এবারে এই ব্যবসা সম্পর্কে জেনে নেওয়া যাক।

যদি কোনও ব্যক্তি এই ব্যবসা শুরু করার কথা ভাবেন, সেক্ষেত্রে সবার আগে আশেপাশের এলাকা থেকে বর্জ্য পদার্থ সংগ্রহ করতে হবে। এই আবর্জনার জন্য মিউনিসিপ্যাল কর্পোরেশন বা পুরসভার সঙ্গেও যোগাযোগ করা যেতে পারে। এরপর সেই আবর্জনা অনুযায়ী সিদ্ধান্ত নেওয়ার পালা, তা থেকে কী কী জিনিস তৈরি করা যায়। আবর্জনার ব্যবসায় কতটা মুনাফা আছে তা সহজেই অনুমান করা যেতে পারে।

পুনর্ব্যবহারযোগ্য জিনিসের ব্যাপক চাহিদা: যদি কোনও ব্যক্তি জাঙ্কের ব্যবসা করেন সেক্ষেত্রে মোটা মুনাফা অর্জন করা যেতে পারে। বিশ্বব্যাপী প্রতি বছর 2 বিলিয়ন টনের বেশি আবর্জনা উত্পাদিত হয়। ভারত একাই প্রতি বছর 277 মিলিয়ন টনের বেশি স্ক্র্যাপ উত্পাদন করে। এই আবর্জনা পুনর্ব্যবহার করে, গয়না, পেইন্টিংয়ের মতো অনেক জিনিস প্রস্তুত করা হয়। এগুলো বিক্রি করে ভালো টাকা আয় করা যায় এবং বাজারে এর চাহিদাও রয়েছে।

এই ব্যবসার মূল উপাদান আবর্জনা খুবই সহজলভ্য এবং খুব সস্তা। আবর্জনা ঠিক ভাবে পরিষ্কার করতে হবে। এরপর বিভিন্ন আইটেম ডিজাইন এবং রঙ করতে হবে। আবর্জনা থেকে অনেক জিনিস তৈরি হয়। খারাপ টায়ার থেকে যেমন চেয়ার তৈরি করা হয়, বস্তার ব্যাগ তৈরি করা হয় এবং অন্য অনেক সাজসজ্জার সামগ্রী তৈরি করা হয়। প্রস্তুতকারক এগুলি কেবল অনলাইনে নয় অফলাইনেও বিক্রি করতে পারেন।

Check Also

ছিলেন নাপিত, আজ ১৮ হাজার কোটি টাকার মালিক

রমেশ বাবু। বিশ্বের সেরা ধনী নাপিত। প্রতিভা ও সঠিক সিদ্ধান্তের জোরে দরিদ্র থেকে সচ্ছল জীবন ...

Leave a Reply

Your email address will not be published.