Thursday , February 9 2023

পুকুরে ডুব দিয়ে তুলে নিয়ে আসছে বড় বড় মাছ, অবাক করা কান্ড, ভাইরাল সেই ভিডিও।

পুকুরে ডুব দিয়েই তুলে নিয়ে আসতেছে বড় বড় মাছ, অবাক করা কান্ড এই যুবকের, চার দিকে ভাইরাল সেই ভিডিও। আমরা শহরে সচরাচর পুকুর দেখতে পাই না। কিন্তু গ্রামে অনেক অনেক পুকুর দেখতে পাওয়া যায়। শহরে জীবনযাত্রায় পুকুর এর সাথে কতটা অভ্যস্ত নই। কিন্তু গ্রামে সবসময় গ্রামের যুবক যুবতীরা পুকুরের সাথে জড়িত থাকে। তারা প্রায় সময় পুকুর থেকে ডুব দিয়ে বিভিন্ন ধরনের বড় বড় মাছ শিকার করে থাকে।

তেমনি একটি ভিডিও আজকাল ইন্টারনেটে অনেকটা ভাইরাল হয়ে পড়েছে। সে ভিডিওটিতে দেখা যাচ্ছে গ্রামের অনেক ছেলেপুলে রা পুকুরে ডুব দিয়ে জাল দিয়ে বড় বড় মাছ শিকার করছে। তারা পুকুরে সাঁতার কেটে কেটে মাছ ধরছে। তারা অনেক সময় পুকুরের মাছ জালের সাহায্য ছাড়াও হাত দিয়ে মাছ ধরছে।

বড় বড় মাছ ধরে নৌকা ভরে ফেললে তার ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছেড়ে দিলে তা কয়েক মুহূর্তের মধ্যে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। শহরের জীবনে এতটা অভ্যস্ত হয়ে পড়েছি যে গ্রামীণ জীবন সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। হয়তো আমরা ভুলেই গেছি কিভাবে পুকুরে মাছ ধরতে হয়।

আমরা শহরের মানুষেরা গ্রামীণ জীবন থেকে অনেকটাই বঞ্চিত। আমরা জানি না কিভাবে জাল দিয়ে মাছ ধরতে হয়। কিন্তু কিছুদিন ধরে ইন্টারনেটে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আমাদের চক্ষু কপালে উঠে গেছে।

ভিডিওটি ছিল এমন সেখানে একজন ব্যক্তি পুকুরে ডুব দিয়ে দিয়ে মাছ ধরছে। কেন মাছ নয় মাছ গুলো অনেকটাই বড়। এত বড় বড় মাছ আমরা হয়তো কখনো দেখিনি বা দেখতে পেলে খুব কম। লোকটি এমন ভাবে মাছ ধরছে তা দেখে বোঝা যাচ্ছে যে সে মাছ ধরায় পারদর্শী। কেন কাদায় মাছ ধরে যাচ্ছে। সে এক সময় ডুব দিয়ে হাত দিয়ে মাছ ধরছে ।

আবার এক সময় দেখা যাচ্ছে সে জাল দিয়ে মাছ ধরছে। ধরা কি তোমার গুলো এত বড় বড় জেতার নৌকা মুহুর্তের মধ্যে মাছ দিয়ে ভরে গেল। সে ডুব দিয়ে যাচ্ছে আর মাছ পেয়ে যাচ্ছে। তার মাছ পাওয়া যেন কম হতে থাকলো না সে যে কয়বার পুকুরে জাল ফেলেছে সে কয়েকবার ই মাছ পাচ্ছে।

তার মাছ পাওয়া যেন কমছে না বরং বেড়েই চলেছে। সে বড় বড় রুই, কাতলা ,মৃগেল ইত্যাদি বড় বড় মাছ পেয়ে চলেছে। সে যেন মাছ ধরতে ধরতে ক্লান্তও হচ্ছে না। তার এই ধারণকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর ভাইরাল হয়েছে। আমরা শহুরে জীবনে হয়তো এই এই পরিস্থিতিতে অভ্যস্ত নই। কিন্তু ভিডিওটি খুব সুন্দর ছিল।

Check Also

একসঙ্গে ফেসবুক এবং গুগলে কোটি টাকার চাকরি পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিশাখ !! রইলো ভিডিও

কামাল করলেন বাংলার তরুণ। একই সঙ্গে ফেসবুক আর গুগল থেকে পেলেন মোটা বেতনের চাকরির প্রস্তাব। ...

Leave a Reply

Your email address will not be published.