Saturday , January 28 2023

পাতলা চুল? চিন্তা নেই, ঘন করার পদ্ধতি জেনে নিন

পাতলা চুল? চিন্তা নেই, ঘন করার পদ্ধতি জেনে নিন- বয়স বাড়ছে, কিন্তু রূপ ও সৌন্দর্য ধরে রাখতে চান। সেখানে সবচেয়ে বড়ো বাঁধা হলো

চুল। চুল উঠে যাওয়ার সমস্যা একটা নির্দিষ্ট বয়সের পর থেকেই মাথা ব্যথার অন্যতম কারণ হয়ে দাঁড়ায়। মাথাভর্তি একঝাঁক চুল থেকে আসতে আসতে চুল উঠতে উঠতে একসময়ে প্রায় না থাকার মতনই অবস্থা হয় ।পুরুষদের ক্ষেত্রে টাক পরে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি থাকে।

ফলত চুল পরা কমাতে এবং চুল ঘন করার জন্য অনেকেই অনেকরকম উপায় বাতলে নেন। তবে চুল ঘন করার সবচেয়ে উপযোগী কিছু উপায়ের কথা তুলে ধরা হলো এখানে।

আসুন দেখে নিই-
খাবার বদলান: ভিটামিনের যথার্থতা না থাকার কারণেই চুল ওঠে। তাই ভিটামিন ওষুধ বা ভিটামিন ক্যাপসুল তেলের সঙ্গে ফাঁকা জায়গা গুলোয় লাগাতে পারেন। এতে ফাঁকা জায়গাতেও আপনার চুল গজাবে। ফলত চুল ঘন হবে। সঙ্গে আপনার রূপেও বাড়তি মাত্রা যোগ হবে।

সঠিক পরিচর্যা করুন: মাথার চুল বলে কথা। উঠে উঠে টাক হয়ে গেলেই হলো। তাই তালুতে ভালো করে ম্যাসাজ করুন।যে শ্যাম্পু ও কন্ডিশনার আপনার স্যুট করবে সেটাই ব্যবহার করুন। এর বাইরে সবরকম কন্ডিশনার বা শ্যাম্পু ব্যবহার করবেন না। রোদ-বালি থেকে চুলকে দূরে রাখুন। মাথায় টুপি দিয়ে বা ওড়না জড়িয়ে চলা ফেরা করুন। দরকার হলে মাথা ঢেকে বাইরে বেরোন।

ভলিউমিনাইজিং পন্য ব্যবহার করুন: চুল যাদের পাতলা তারা ভলিউমিনাইজিং জেল ও মুজ ব্যবহার করতে পারেন। ভেজা চুলে ব্যবহার করবেন। ড্রাই শ্যাম্পু করলে এতে ভালো কাজ হয়। এতে আপনার চুল ঘন হবে এবং চুল পরার প্রবণতা অনেকটা কমে যায়। এছাড়াও চুলের গোড়া অনেকটা মজবুত হয়। স্টাইলিশ হেয়ার কাট করতে চান ঠিক আছে। তবে এমন করবেন না যাতে আপনার পাতলা চুল সবার কাছে ধরা

পড়ে যায়। তাই এমন হেয়ার কা করুন যাতে ধরা না পরেন যে আপনার মাথায় চুল কম। চুল কম হলেও কিন্তু ভালো হেয়ার কাট করা যায়, তবে এক্ষেত্রে আপনাকে এক্সপার্টের পরামর্শ নিতে হবে। এমন কিছু প্রাকৃতিক জিনিস আছে যা চুলে ব্যবহার করলে চুল ঘন হয়। যেমন- ক্যাস্টার ওয়েল, অ্যালোভেরা, মধু, লেমন গ্রাস, অ্যাপেল ইত্যাদি।

Check Also

আসুন জেনে নেই লেবু আমাদের কি উপকার করে

লেবু খেলে যতটা শারীরিক উপকার পাওয়া যায়, তার থেকে অনেক বেশি পাওয়া যায় লেবুর খোসাটা ...

Leave a Reply

Your email address will not be published.