Friday , July 1 2022

ডাব পেরে খোসা ছাড়িয়ে ডাবের জল খাচ্ছে তোতাপাখি, নজর কাড়া ভিডিও

ডাবের জল খাওয়ার শখ শুধুমাত্র মানুষের রয়েছে এমনটা নয়। পশুপাখিদের এই সুস্বাদু জল খাওয়ার ইচ্ছে থাকে। আর সেই ছবি ধরা পড়ল সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে। যে ভিডিওতে দেখা গিয়েছে গাছের আড়ালে বসে একটি তোতাপাখি ডাব পেরে খোসা ছাড়িয়ে ঢকঢক করে খেয়ে ফেলছে ডাবের জল।

তোতা পাখিরে ডাবের জল খাওয়ার ভিডিও নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের। তোতাপাখির ডাবের জল খাওয়ার এমন ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা। যে ভিডিওতে খুব স্পষ্ট ভাবে দেখা যাচ্ছে,

ওই তোতাপাখিটি নারকেল গাছের উপর চেপে তার ধারালো ঠোঁট দিয়ে টুক করে একটি ডাব গাছ থেকে তুলে নিলো। তারপর ওই ধারালো ঠোঁটের মাধ্যমেই ডাবের মধ্যে একটি ছিদ্র করে জল খেতে শুরু করলো। আর এভাবেই ডাবের জল খাওয়ার শখ পাশাপাশি নিজের তৃষ্ণা মেটাতে দেখা গেল ওই তোতাপাখিকে।

ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা ভিডিওটি পোস্ট করার পাশাপাশি লিখেছেন, “ডাবের জল খেতে কে না ভালোবাসেন। বলা হয়ে থাকে ডাবের জল হজমে সাহায্য করে থাকে। প্রতিদিন খাওয়ার পর ডাবের জল খেলে পেট ফাঁপার সমস্যা প্রতিরোধ করা যায়, শরীরে ইলেকট্রোলাইটের ভারসাম্য বজায় থাকে। পাশাপাশি এইভাবে রক্তচাপ কেউ নিয়ন্ত্রণে রাখা যায়।”

আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ওই তোতাপাখির ডাবের জল খাওয়া দেখে বেজায় খুশি সোশ্যাল নাগরিকরা। পাশাপাশি তারা এমন ঘটনার পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন।

Check Also

কোলে সন্তানকে নিয়ে ব্যস্ত রাস্তা সামলাচ্ছেন মহিলা ট্রাফিক

সন্তানকে কোলে নিয়ে গুরুতর দায়িত্ব পালন করছেন তিনি। যে ভিডিও সোশ্যাল মিডিয়ার ময়দানে আসা মাত্রই ...

Leave a Reply

Your email address will not be published.