Tuesday , July 5 2022

এই ফলটি খেলেই, দ্বিগুণ পরিমানে বৃদ্ধি পাবে আপনার দৃষ্টিশক্তি!!

নিজের শরীরের প্রতি চর্চা কমবেশি সকলেই করে থাকে।আর তার জন্য মানুষকে ব্যায়াম করতে হয় ও সঙ্গে কিছু ভালো পুষ্টিগুণে সমৃদ্ধ ফলও খেতে হয়। হৃদযন্ত্র, ত্বক, চুল বা চোখ, সব কিছুর জন্যই উপকারী কালো আঙ্গুর। আসুন কালো আঙ্গুরের আশ্বর্য সব স্বাস্থ্যগুণ সম্পর্কে জেনে নেওয়া যাক…

১) কালো আঙুরে থাকা লুটেন এবং জিয়াজ্যানথিন নামের দু’টি উপাদান আমাদের দৃষ্টিশক্তি প্রখর করতে সাহায্য করে।

২) কালো আঙুরের রস ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণে রেখে ডায়াবেটিসের সমস্যা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

৩) কালো আঙুরের রস স্তন ক্যান্সার প্রতিরোধে অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে। সম্প্রতি ক্যান্সার সেন্টারের একটি গবেষণায় যার প্রমাণ মিলেছে।

৪) কালো আঙুরে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি আর অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের ফলে বলিরেখা, কালচে ছোপ ও শুষ্কভাব দূর করতে সাহায্য করে।

৫) কালো আঙুর মস্তিস্কের কার্যক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে। কালো আঙুর স্মৃতিশক্তি বাড়ানোর পাশাপাশি মাইগ্রেন, অ্যালজাইমার্সের মতো রোগ প্রতিরোধ করতে সক্ষম।

একটি মাত্র ফলের রসেই কিডনির পাথর ফিনিস!

অনেকে মনে করে থাকেন বা বলে থাকেন, কিডনিতে স্টোন বা পাথর হলে অপারেশন ছাড়া কোন উপায় থাকে না। কিন্তু তাঁদের এই ভুল ধারনাকে ভেঙে দিলো ইউনিভার্সিটি অব হাউস্টনের গবেষকরা। তারা বলছেন, লেবুর রসে থাকে হাইড্রক্সিসিট্রেট। যার ফলে হতে পারে মুশকিল আসান । ক্যালসিয়াম অক্সালেট ক্রিস্টালের কারণে প্রধানত কিডনিতে পাথর হয়।

লেবুতে থাকা হাইড্রক্সিসিট্রেট আমাদের শরীরের ক্যালসিয়াম অক্সালেট ক্রিস্টাল গলিয়ে দিতে সাহায্য করে।

কীভাবে খাবেন- দিনে দু-বার ২ আউন্স পাতি লেবুর রসের সঙ্গে ৬ আউন্স জল মিশিয়ে পান করতে হবে। সকালে খালিপেটে একবার ও রাতে শোয়ার আগে আর একবার ।

Check Also

রান্না বা ভাঁজার পুরাতন তেল পরিশুদ্ধ করার ঘরোয়া পদ্ধতি!

তেলে (oil) ভাঁজার পর তেলে (oil) তলানীতে অনেক সময় পোড়া অংশ পড়ে আবার অনেক সময় ...

Leave a Reply

Your email address will not be published.