Friday , August 12 2022

আপনার ভাগ্যে কি আছে? নিজের রাশি ও জন্ম কুণ্ডলী নিজেই জানুন সহজেই ! বিস্তারিত দেখুন !

নমস্কার দর্শক বন্ধুরা অমৃত কথা এই ওয়েবসাইটে আপনাদের জানাই সুস্বাগতম।ভারতীয় দর্শন শাস্ত্র এবং বিভিন্ন দেব-দেবীর পূজা আর্চনা এই ওয়েবসাইটের প্রধান বিষয়বস্তু ।আজকে আপনাদের সামনে যে বিষয়বস্তু নিয়ে আলোচনা করব তা হল- ‘নিজের রাশি ও জন্ম কুণ্ডলী নিজেই জানুন’ সহজেই – বাড়ি বসে।এই লেখাটি পড়লে আপনারা আপনাদের রাশি এবং জন্ম লগ্ন সম্পর্কে জানতে পারবেন এবং আপনাদের রাশির জন্ম লগ্ন তে উপস্থিত প্রত্যেকটি গ্রহর কোথায়, কেমন, কি ভাবে অবস্থান করছে সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।


আপনারা যদি আপনাদের নির্দিষ্ট রাশি সম্পর্কে জানতে চান তাহলে আপনাদের সবার প্রথমে যে বিষয়টি জানতে হবে তা হল- নিজের জন্মের সঠিক দিন অর্থাৎ যে তারিখে আপনি জন্মগ্রহণ করেছেন। আর আপনি যদি আপনার জন্ম লগ্ন সম্পর্কে জানতে চান তাহলে আপনাকে ওই নির্দিষ্ট দিনের কোন সময়ে এবং কোথায় জন্মগ্রহণ করেছেন সেই স্থানটির কথা জানা থাকতে হবে। যদি আপনি আপনার জন্মের সঠিক সময় ও স্থান না জেনে থাকেন তাহলে কেবলমাত্র আপনি শুধু আপনার জন্ম রাশি জানতে পারবেন। কিন্তু, আপনি যদি আপনার জন্মের সময়টি জানতে পারেন তাহলে সেক্ষেত্রে তে আপনি আপনার জন্ম লগ্ন সম্পর্কে জানতে পারবেন এবং তার সাথে সাথেই জন্ম লগ্ন থাকলে আপনি সেই জন্মলগ্ন দিয়ে আপনার সম্পূর্ণ জন্ম ছকটি জানতে সক্ষম হবেন।

আপনার জন্ম রাশি বা জন্মছক দেখার জন্য কোন জ্যোতিষীর কাছে যাবার প্রয়োজন নেই। আপনি বাড়ি বসেই খুব সহজেই নিজের মোবাইল ফোন বা কম্পিউটার থেকে জানতে পারবেন। অনেকেই বর্তমানে বাড়ি বসে নিজের রাশিফল সংক্রান্ত বিষয়ে জানার- এই বিশেষ পদ্ধতিতে সম্পর্কে জানলেও অন্যান্য ব্যক্তিবর্গের কাছে এটি গোপন রাখেন। আবার অনেকে এই বিষয়টি জানলেও কিভাবে এই বিষয়টি সম্পূর্ণ করতে হবে সেই সম্পর্কে অপারক থাকেন। অথচ বর্তমান দিনে এটি দেখা কিন্তু খুবই একটি সহজ ব্যাপার।

আপনি অনলাইনে খুব সহজেই নিজের রাশিফল তথা জন্ম কুন্ডলী দেখতে পারেন। যেমন ধরুন- mykundali.com , Hindu calendar.com প্রভৃতি ওয়েবসাইটে এই বিষয়টি যেমন দেখা যায়, ঠিক তেমনি আপনার মোবাইল ফোনে Google Play Store বিভিন্ন App- এর মাধ্যমে আপনি আপনার রাশিফল সংক্রান্ত বিষয় জানতে সক্ষম হবেন।

কিভাবে নিজের রাশিফল দেখবেন?
মোবাইলের Google Play Store এর যেকোনো Astrology App থেকে আপনি এই বিষয়টি জানতে সক্ষম হবেন। সবার প্রথমে Play Store-এর search option-এ গিয়ে লিখুন astrology and horoscope দেখবেন নিচে এটি এসে গেছে তারপর এটিকে নিজের ফোনে install করুন। অ্যাপটি ইনস্টল হয়ে যাবার পর ওপেন করুন, ওপেন করার পর অ্যাপটিতে নিজের যেকোনো একটি জিমেইল আইডি দিয়ে রেজিস্টার করুন। তারপর আপনি অ্যাপটি কে ব্যবহার করতে সক্ষম হবেন।

অ্যাপটি ওপেন হবার পর আপনি অ্যাপটিতে নিজের জেন্ডার সিলেক্ট করুন। তারপর আপনি আপনার নামটি দিন। এরপর আপনার জন্মের নির্দিষ্ট তারিখ এবং সময় টি লিখুন যথাস্থানে। তারই নিচে আপনার জন্মস্থান লেখার একটি জায়গা পাবেন, সেখানে আপনার জন্মস্থান টি লিখুন। এই সমস্ত কাজ করার পর আপনি নিচের GO√ অপশন এ ক্লিক করুন। Go অপশনে ক্লিক করা মাত্রই আপনি আপনার জন্ম রাশি এবং জন্মকুণ্ডলীটি সম্পূর্ণরূপে দেখতে সক্ষম হবেন। একটি উদাহরন হিসেবে এই বিষয়টি আপনাদের স্পষ্ট করা হলো। আপনার জন্ম রাশিটি এইভাবে আপনি জানতে পারবেন।

Go অপশনে ক্লিক করার পরে আপনাদের সামনে এই ধরনের একটি ইন্টারফেস আসবে। মূলত চন্দ্রের ঘরে যে রাশিটি বিরাজ করবে সেটি আপনার রাশি।উদাহরণ সহযোগে আপনাদের বোঝার সুবিধার্থে এটি দেওয়া হল ।
এইবার আসবো জন্ম লগ্ন তথা জন্ম কুষ্ঠি বিষয়ে। এটি হলো সবথেকে গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ এটির মাধ্যমে ভিত্তি করে বিভিন্ন জ্যোতিষ শাস্ত্র ভবিষ্যৎ বাণী গুলি করে থাকেন। এটি জানার জন্য আপনাদের একটি জন্ম কুষ্ঠি নিন্মে উদাহরণ হিসেবে দেখানো হলো-

ই জাতকের ক্ষেত্রে উপরিক্ত লগ্ন কুন্ডলীতে প্রথম ঘরটি অর্থাৎ যে ঘরে ৯ লেখা রয়েছে সেটি হলো তার জন্ম লগ্নের ঘর। প্রথম ঘরটিতে আপনার ক্ষেত্রে হয়তো ভিন্ন নম্বর লেখা থাকতে পারে। যেহেতু এই জাতকের ক্ষেত্রে প্রথম ঘরের ৯ নম্বরটি লেখা রয়েছে, সেই অনুযায়ী ৯ নম্বর অর্থাৎ এই জাতকের জন্ম লগ্ন হলো- ধনু।

উক্ত লেখাটিতে আপনাদের যে অ্যাপটির কথা বলা হয়েছে এই অ্যাপটির মাধ্যমে আপনারা খুব সহজেই এখানে জন্ম লগ্ন দেখতে পারবেন রাশিফল এর সাথে।

কিন্তু, এটি জানার আর একটি মাধ্যম রয়েছে। জ্যোতিষ শাস মতে প্রত্যেকটি ঘরের একটি করে সংখ্যা অনুযায়ী এক একটি নাম দেওয়া রয়েছে।উক্ত ছবিটিতে আপনারা প্রত্যেকটি সংখ্যার সঙ্গে এক একটি নাম দেওয়া রয়েছে দেখতে পারছেন। উপরিক্ত জাতকের প্রথম ঘরের ৯ নাম্বার থাকার কারণে ৯ নাম্বার যেহেতু ধনুর ঘর সেই অনুযায়ী সেই জাতকের জন্ম লগ্ন হয়েছে- ধনু। এইভাবে আপনি আপনার লগ্ন কুষ্টিতে প্রথম ঘরে যে নাম্বার আছে সেই নাম্বারটি কোন জন্মলগ্নের সেটি বুঝে নিয়ে খুব সহজেই আপনার জন্ম লগ্ন দেখতে পারবেন।


আশা করি পুরো লেখাটি পড়ে আপনি বুঝতে পেরেছেন প্রথমে কিভাবে রাশিফল বের করতে হয় এবং তারপরে কিভাবে জন্ম লগ্ন বার করতে হয়।বন্ধুরা এ ছিল মূলত জ্যোতিষ শাস্ত্রের প্রথম একটি বেসিক ধাপ এছাড়াও আরো বহ ধাপ রয়েছে।
আশাকরি লিখাটি পড়ে আপনারা সমৃদ্ধ হয়েছেন ভালো লাগলে যারা রাশিফল বার করতে ইচ্ছুক তাদের উদ্দেশ্যে অথবা আপনজনের উদ্দেশ্যে শেয়ার করবেন।

Check Also

এবারে জন্মাষ্টমী দুই দিন ধরে পালিত হবে, কোন দিন উপোস করা বেশি ভালো হবে !

Janmashtami 2022 date: হিন্দু ধর্মে কৃষ্ণ জন্মাষ্টমীর অনেক গুরুত্ব রয়েছে। ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন কৃষ্ণ ...

Leave a Reply

Your email address will not be published.