Saturday , January 28 2023

নতুন বৃষ্টির পানি পেয়ে মাছেরা খেলা করতেছে ছোট ডোবায়, দারুন কায়দায় মাছ ধরল ক্ষুধে বালক, তুমুল ভাইরাল ভিডিও

বাঙালি নামটা পূর্ণতা পায় মাছের মাধ্যমে। কারণ মাছ ছাড়া বাঙালির চলে না। প্রতিদিন যে কোনো যেকোনো একটি মাছ থাকাই চাই। মাছে রয়েছে প্রচুর পরিমাণে আমিষ ও প্রোটিন। আমাদের দেহের আমি সুকঠিন এ ঘাটতি মেটাতে অনেকাংশে সাহায্য করে মাছ।বাঙালি মাছ ধরার কৌশল গুলো অসাধারণ।

কারণ তারা প্রতিনিয়ত তারা মাছ ধরার কৌশল আবিষ্কার করে। তাদের মাছ ধরার কৌশল দেখলে সত্যিই মুগ্ধ হওয়ার মত। সবচেয়ে বেশি মজার কথা হচ্ছে তারা মাছ ধরার কৌশল গুলো যায় যেটা প্রয়োগ করে না কেন মাছ তাদের ফাঁদে পা ফেলে দেয়। কারণ মাছের ফাঁদ গুলো অসাধারণ এবং কার্যকরী।মাছ ধরার বিভিন্ন ধরনের কৌশল রয়েছে। আর প্রতিটি কৌশল গুলো কার্যকর। তাই আমরা আজ আপনাদের কাছে এমন একটি মাছ ধরার কৌশল নিয়ে এসেছি যা

অনেক কার্যকর। আর এই মাছ ধরার ভিডিওটি ইন সোশ্যাল মিডিয়াতে প্রচুর পরিমাণে ভাইরাল হয় এবং এ মাছ ধরার ভিডিও টি দেখে অনেকের এভাবে মাছ ধরে সাফল্য পেয়েছে।মাছ ধরার কৌশল কি হচ্ছে। প্রথমে কয়েকটি বসিয়ে নিতে হবে। এরপর সেই বড়শিতে মুরগির ভুরি বসিতে গেঁথে দিতে হবে। মুরগির ভুরি বলতে মুরগির অন্ত্রনালী থাকে সেগুলো কে বোঝাচ্ছে? এগুলো বড়শিতে গেটে একটি বোতলে কিছু শিখিয়ে নিতে হবে।

এরপর নদীর ধারে একটি বাঁশের খুঁটি গেঁথে নিতে হবে।এখন সেই বর্ষা নদীর মাঝে ছুড়ে দিয়ে এবং অন্য প্রান্তে বাসের মধ্যে বেঁধে নিতে হবে। এখন মাছ টপ জেলার পালা। নদীর ধারে বসে অপেক্ষা করতে হবে। এরপর যখন মাস্তু গিলে ফেলবে ঠিক তখনই দড়ি ধরে টেনে মাছ ধরার চেষ্টা করতে হবে।আপনি প্রথমবার চেষ্টা করলেও যদি হেরে যান তাহলে চিন্তার কোন কারণ নেই। কারণ এরপর এবার আপনি মাছ ধরতে পারবেন।

কারণ একবার না একবার মাছ লোকটি ভালো করে নিজের মুখে গেঁথে নিবে। এভাবে বেশ কয়েকবার চেষ্টা করার পর আপনি বড় মাছ ধরতে পারবেন এটা একদম সত্যি।ভিডিওতে থাকা বালকটির কয়েকবার চেষ্টা করার পর একটি বড় বোয়াল মাছ ধরা পেরেছে। বোয়াল মাছ দিয়ে বেশ ভালই বড় প্রায় ৪ থেকে ৫ কেজি ওজনের হবে। মুরগির অন্ত্র নালির মাধ্যমে মাছ ধরার এ পদ্ধতিটি সত্যিই অসাধারণ ছিল। ফেলে দেওয়া এবং প্রণালীর মাধ্যমে যে এত বড় মাছ ধরা যায় তা সত্যিই অকল্পনীয়।অকল্পনীয় হলেও সত্য যে বিলের মধ্যে বিরাট বড় বোয়াল মাছ ধরা যায়। দেবা লোকটির কায়দা ছিল সত্যিই অসাধারণ।

সাধারণত এ ধরনের কায়দা ব্যবহার করে গ্রাম্য ছেলেরা। কারন ওর বর্ষাকালে ওদের নিত্য নতুন মাছ ধরার ফন্দি আবিষ্কার করে যা সবাইকে তাক লাগিয়ে দেয়। তারা হাতের কাছে যা পায় তা দিয়ে মাছ ধরার হাতিয়ার বানিয়ে ফেলে।তাদের এই বুদ্ধিমত্তার প্রশংসা করতে হয়। করণ তারা পুঁথিগত বিদ্যা নয় একদম সাধারন জ্ঞান ব্যবহার করে বিভিন্ন কায়দায় বিভিন্ন জায়গায় যেমন নদী-নালা খাল-বিল পুকুর ডোবাতে মাছ ধরে।

তাদের এই মাছ ধরার ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দেওয়া হয় তখন তাদের এই ভিডিওগুলো বিপুল পরিমাণে ভাইরাল হয়।ভাইরাল হওয়া এই ভিডিওটি নেট দুনিয়াতে ব্যাপক সাড়া ফেলে। কারণ তাদের এই ভিডিওটি দেখার মতো অনেক কিছু আছে এবং তারা তাদের পুঁথিগত বিদ্যা নয় একদম তাদের গ্রাম্য সাধারণ বৃদ্ধাকে ব্যবহার করে বিভিন্ন ধরনের বড় বড় মাছ শিকার করে। তবে এটা সত্যি যে গ্রাম্য ছেলেরা আসলেই ছোট বালক হয়েও অনেক বড় মাছ ধরে ফেলে। আপনারা যদি এই ক্ষুদে বালকের বিরাট বড় বোয়াল মাছ ধরার ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে ক্লিক করতে পারেন।

Check Also

জঙ্গলে সাপ ধরতে এসে চরম বিপদে সাপুড়ে। সাপুড়ে কে নাস্তানাবুদ করে ছেড়ে দিলে জঙ্গলের দুই কিং কোবরা। যা ইন্টারনেটে তুমুল ভাইরাল ভিডিও

আমরা সকলেই জানি সাপ একটি ভয়ঙ্কর প্রাণী। সাপের কামড়ে মানুষ মারা যায়। পৃথিবীতে এমন অনেক ...

Leave a Reply

Your email address will not be published.