Friday , August 12 2022

দারুন কায়দায় জাল পেতে টান দিতেই মিলছে অনেক মাছ, যুবকের মাছ ধরার কৌশল হয়েছে ব্যাপক জনপ্রিয়, তুমুল ভাইরাল সেই ভিডিও!

গ্রাম্য পরিবেশে মাছ ধরতে কার না ভালো লাগে। যদি হাটতে গিয়ে মাছ পাওয়া যায় তখন সে ব্যাপারটা আরো অদ্ভুত হয়ে যায়। ঠিক এমনই ঘটনা ঘটে গ্রামের একটি কিশোরের সাথে। কিশোরের সাথে সাথে সাথে সেখানে গিয়ে সে দেখতে পায় অনেক অনেক বড় বড় মাছের ঝাঁক। গ্রামের এই পরিবেশ গুলো দেখতে খুবই স্বাভাবিক ।কিন্তু এত এত মাছ একসাথে দেখার অনেক অস্বাভাবিক।

গ্রামের মধ্যে অনেক অনেক দোয়া থাকে সে ডোবায় অনেক প্রকার বড়-ছোট অনেক মাছ দেখতে পাওয়া যায়। কিন্তু একটি গ্রামের একটি কিশোর এমন একটি ডোবা যায় ।যেখানে অনেক অনেক বড় বড় মাছ দেখা যায়। সেই বড় বড় মাছের লোভ যেন কেউ সামলাতে পারবে না। ঠিক তেমনি এই বড় বড় মাছ জাল দিয়ে ধরার একটি ভিডিও করেছেন সে গ্রামে একজন যুবক।

ভিডিওটি ইন্টারনেটে আপলোড করে দেন।সেই ভিডিও ধারণ করে ইন্টারনেটে দিলে এটি ইন্টারনেটের বদৌলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ভাবে ছড়িয়ে পড়ে। রাতারাতি সে ধারণকৃত ভিডিওটি হয়ে যায় ভাইরাল। সাথে সাথে ভাইরাল হয়ে যায় সে কিশোরটির মাছ ধরার পদ্ধতি। কিশোরী ডোবায় মাছ ধরেছেন। তার মাছ ধরার কেমন ছিল অভাবনীয় ছিল।

তিনি কিশোর হলে কি হবে সে বড়দের থেকে ভালো কায়দায় মাছগুলো শিকার করেছে। তাদের এমন কায়দা ভাবাচ্ছে ইন্টারনেট ব্যবহারকারীদের। তারা সবাই এভাবে তার মাছ ধরতে দেখে অনেকটাই চমকে যাচ্ছে। তারা অবাক হয়ে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছে ।এই কিশোরের উপর। কিশোরী কিভাবে এমন কায়দায় মাছ ধরতে পারে তা অনেকের কাছে প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। অনেকে ভাবছে সে কিভাবে করছে এসব। কিভাবে এ কায়দা করে মাছ ধরতে পারছে সে। সবাই বিস্মিত হয়ে আছে। বিস্মিত সবার একই প্রশ্ন সে কিভাবে পারলে জাল দিয়ে এভাবে মাছ ধরতে।

একটি গ্রামের এক কিশোর সে বয়সে খুব ছোট কিন্তু তার কাজগুলো যেন বড়দের কেও ভাবায় বারবার । সে এমন ভাবে এমন কায়দায় মাছ ধরেছে যে বড়রা ভাববে যে সে কিভাবে এ কধায় দে মাছ ধরতে পারে তাদের বুদ্ধি যেন অতুলনীয় এতটুকু বাচ্চাদের মাথায় এত বুদ্ধি কোথা থেকে আসে। তা এখনো সবাইকে ভাবিয়ে ভেবে কূল পাচ্ছে না তারা ।এই কায়দা করে ডোবা থেকে সে বড় বড় মাছ কিভাবে শিকার করছে। সবাই তাদের এই ঘটনা দেখে হতভম্ব আবার কেউ উৎসাহিত করছে সেই ছেলেকে।

সে ডোবার মধ্যে মাটি দিয়ে মাছের জন্য ফাঁদ পাতলে। সেই ফাঁদে আটকে পড়ে অনেক বড় বড় মাছ ।সে বড় বড় মাছ কে সে বালকটি শিকার করে ।কিন্তু তাদের এই বিশেষ ফাঁদ অনেক বড় মানুষ তৈরি করতে অক্ষম। কিন্তু সে বিশেষ করে এভাবে ফাঁদ তৈরি করে। তার সব বুদ্ধি সে বিশেষ ভাবে ফাঁদ বানানোর কাজে লাগিয়ে দেয় ।কারণ ফাঁদ যদি ঠিক না হয় মাছ কিভাবে ধরা দেখে ।

মাছ সঠিকভাবে ধরার ক্ষেত্রে ফাঁদ সঠিকভাবে তৈরি করতে হয়। কিশোরটির এভাবে মাছ ধরা দেখে অনেক জেলে ও বিস্মিত। এতটুকু কিশোর কিভাবে এত বড় বড় মাছ ধরে। ছোট মানুষ হয়েও সে জাল দিয়ে মাছ ধরছে। ছোটরা যে ভালো কাজ করতে পারে তার প্রমাণ করলেন এই কিশোরটির। সে প্রমাণ করল ইচ্ছা থাকলে সব সম্ভব।

Check Also

ছোট্ট ছোট্ট পায়ে দুর্দান্ত ভঙ্গিতে রাস্তার মাঝে নেচে সবাইকে চমকে দিল খুদে কন্যা, তুমুল ভাইরাল ভিডিও !

ছোট থেকেই নাচ-গান অনেকেই শিখে থাকে। সাধারণত বাচ্চারা বুঝতে পারে না ঠিক কি ভালোলাগে তাদের ...

Leave a Reply

Your email address will not be published.