Friday , December 9 2022

দারুন কার্যকর এই উপায়ে চিরতরে বাড়ি থেকে দূর করুন ক্ষতিকারক আরশোলা! রইল পদ্ধতি।

স্বাস্থ্যের পাশাপাশি বাড়ির সৌন্দর্য তা নষ্ট করতে পারদর্শী হয়ে ওঠে বিভিন্ন ধরনের কীটপতঙ্গ তেলেপোকা আরশোলা টিকটিকি । তাই এগুলোকে সবার আগে বাড়ি থেকে দূর করা প্রয়োজন ।কিন্তু কীভাবে? কীভাবে দূর করবেন তা জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।

এসমস্ত পোকামাকড় বা ইন্দুর যদি বাড়ির মধ্যে থাকে তাহলে শুধুমাত্র যে বাড়ির সৌন্দর্য নষ্ট হয় তেমন কিন্তু নয় । তার পাশাপাশি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর হতে পারে । কারণ বিভিন্ন ধরনের রোগব্যাধি ছড়াতে পারে এদের থেকে । আপনি নিশ্চয়ই চাইবেন না যে আপনার বাড়ির মধ্যে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হোক ।তাই যত তাড়াতাড়ি সম্ভব এগুলিকে ঘর থেকে তাড়ানো উচিত।

কিভাবে তাড়াবো আজকের প্রতিবেদনের মাধ্যমে ।এবং এর জন্য আপনাকে বাইরে বেরোতে হবে ঘরের মধ্যে থাকো উপাদানগুলো দিয়ে খুব সহজে বানিয়ে নিতে পারবেন এটি ।আপনি যদি আপনার বাড়ি থেকে আরশোলা কে দুরে পাঠাতে চান বা দূর করতে চান তাহলে সপ্তাহে দুই থেকে তিনদিন তেজপাতার গুঁড়ো বাড়ির প্রতিটি কোণে ছড়িয়ে রেখে দিন ।

তেজ পাতার গন্ধ আরশোলা একদম সহ্য করতে পারে না। যার ফলে তার সংস্পর্শে এলেই সে বাড়ির বাইরে পালাবে এবং আপনার বাড়ি জীবাণুমুক্ত হবে।বোরিক এসিড পেস্ট- বোরিক এসিডকে অনেক আগে থেকেই কীটনাশক হিসেবে ব্যবহার করা হয়ে আসছে। কিন্তু মানুষের জন্য এটা ক্ষতিকর কোনো পদার্থ নয়। এটা তৈরি করতে হলে যা যা করতে হবে।

তিন টেবিল চামচ বোরিক এসিডের সাথে সমপরিমাণ চিনি এবং পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।এই পেস্টে চিনি আছে ফলে তেলাপোকা আগ্রহ করে খাবে। খাবার পর এই বোরিক এসিডের প্রভাবে তেলাপোকার শরীর পানিশূন্য হয়ে পড়বে এবং সে ধীরে ধীরে মারা যাবে।

Check Also

ছিলেন নাপিত, আজ ১৮ হাজার কোটি টাকার মালিক

রমেশ বাবু। বিশ্বের সেরা ধনী নাপিত। প্রতিভা ও সঠিক সিদ্ধান্তের জোরে দরিদ্র থেকে সচ্ছল জীবন ...

Leave a Reply

Your email address will not be published.