Thursday , February 9 2023

ঢাকের তালে দুই হাতে এবং মাথায় ধুনুচি নিয়ে অসাধারণ কায়দায় দুর্দান্ত নাচলেন যুবক, তুমুল ভাইরাল ভিডিও

এসে গেছে উৎসবের দিন, প্রায় সারা ভারতবর্ষ জুড়ে চলছে মাতৃ আরাধনা। কোথাও নবরাত্রি তো কোথাও দুর্গাপুজো চারদিকে মায়ের জয়জয়কার শোনা যাচ্ছে। শুধু সাধারণ মানুষ নয়, এই আনন্দে গা ভাসিয়েছে সেলিব্রেটিরাও। প্রায় সমস্ত সেলিব্রেটিরা সাধারণ মানুষের সাথেই একাত্ম হয়ে প্রাণ ভোরে,উপভোগ করছে দুর্গাপুজো। এই সময় প্যান্ডেলে প্যান্ডেলে দেখা যায় ধুনুচি নাচের অসাধারণ প্রতিযোগিতা। দুর্গা পুজো বাঙালির একমাত্র অন্যতম আবেগ।

প্রতিবছর এই দিনটার জন্য অপেক্ষা করে থাকে বাঙালি। কলকাতার দুর্গাপুজো বিশ্ব বিখ্যাত। কলকাতায় তৈরি হয় বিভিন্ন থিম পুজো। কলকাতা দূর্গা পূজার মধ্যে আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো ধুনুচি নাচ। ধুনুচি নাচের প্রথা বহু প্রাচীন কালের। অনেক আগেকার দিনে বনেদি বাড়িতে , বাড়ির ছেলেরা পুজো মণ্ডপে দশমীর দিন ধুনুচি নাচ করতো।কিন্তু বর্তমানে প্রত্যেকটি প্যান্ডেলে প্যান্ডেলে হয়ে থাকে ধুনুচি নাচ। জায়গায় এই ধুনুচি নাচের প্রতিযোগিতা হয়ে থাকে , আর এতে যোগদান করে থাকে ছোট্ট মেয়ে থেকে বাড়ির বউরাও। সম্প্রতি তেমনি একটি যুবকের অসাধারণ ধুনুচি নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে তুমুল পরিমাণে ভাইরাল হয়েছে। যদিও বা দেখা যাচ্ছে ভিডিওটি তিন বছর পুরনো।

কিন্তু পুনরায় ভিডিওটি এই বছর দুর্গাপূজার সময় বেশ পরিমাণে ছড়িয়েছে। ভিডিও শুরু হতেই দেখা গেল চারিদিকে ঢাক বাজছে এবং ঢাকের তালে দুর্দান্তভাবে ধুনুচি নাচ শুরু করেছেন এই যুবক। নাচের সময় যুবকটির পরনে দেখা গেল ধুতি আর জামা। দুই হাতে দুটো ধুনুচি নিয়ে তিনি অসাধারণ ভাবে তার নাচ শুরু করলেন। এদিকে তিনি যেখানে নাচ করছেন তার সামনেও আরো ধুনুচি রাখা রয়েছে। যুবকটি যেভাবে হাতে ধুনুচি নিয়ে নাচের প্রত্যেকটি স্টেপ করে দেখালেন তা সত্যিই দেখার মত। দেখে বোঝাই যাচ্ছে যে ধুনুচি নাচে তিনি বেশ দক্ষ। ঢাকের তালে কোমর দুলিয়ে হাতে ধুনু চিনিয়ে তিনি যেভাবে বাঙালিয়ানা কে ফুটিয়ে তুলেছেন তা দেখে প্রশংসিত হয়েছেন সোশ্যাল মিডিয়ার মানুষ। একেই বলে প্রতিভা। এক অভিনবত্ব প্রতিভা রয়েছে এই যুবকটির মধ্যে। তবে এখানেই শেষ নয়। এতক্ষণ তো তিনি ধুনুচি হাতে নিয়ে নাচ করছিলেন।

তবে এবার তিনি ধনুচি বসালেন তার মাথায়। দিয়ে ঢাকের তালে নাচ অসাধারণ ভাবে করে দেখালেন। পরপর সারি সারি ভাবে রেখে চার চারটি ধুনুচি তিনি তার মাথায় বসিয়ে নাচ করলেন। যা দেখে তো পুরো অবাক হয়ে গেছে সোশ্যাল মিডিয়ার মানুষ। তাও আবার দেখা গেল মাথায় বসিয়ে চারটি ধুনুচি তিনি ছেড়ে দিলেন হাত। হাত ছেড়েই তিনি নাচ করলেন। এরপর দেখা গেল চারটি সাথে তিনি আরো দুটো ধুনুচি যোগ করলেন। দিয়ে সেখানেও হাত ছেড়ে নাচ করে কাঁপিয়ে দিলেন। তার নাচ দেখার জন্য সেখানে প্রায় অসংখ্য মানুষের ভিড় জমে গেল। ছয় ছয়েটা ধুনুচি মাথায় আর হাতে দুটো ধুনুচি। এ এক অসাধারণ প্রতিভা ছাড়া আর কিছুই নয়। এমনকি দেখা গেল মাথায় সেই ধুনোচি গুলো বসিয়ে দিলে শুয়েও এক নাচ করে দেখালেন।

আর সবচেয়ে দেখার বিষয় হলো ধুনুচি কিন্তু একটাও পড়ে যায়নি। বোঝাই যাচ্ছে যে তিনি কতটা এক্সপার্ট এই নাচে। এরপর শেষে দেখা গেল তিনটি লোক গোল করে দাঁড়ালেন আর তাদের ওপর উঠে মাথায় ধুনুচি নিয়ে নাচ করলেন এই লোকটি। যেভাবে তিনি ওই লোক গুলোর উপর উঠে নাচ করলেন তা দেখে পুরো অবাক হয়ে যাবে মানুষ। লোকটি এত অপূর্ব ব্যালেন্স দেখে পুরো থ হয়ে গেছে মানুষ। ভিডিওটি বর্তমানে ভাইরাল হয়েছে ইউটিউবে Tapos Das নামের একটি চ্যানেল থেকে। ১৫৮ হাজার মানুষ বর্তমানে এই ভিডিওটি দেখেছেন আর লাইক করেছেন প্রায় দেড় হাজারের কাছাকাছি মানুষ। কমেন্ট বক্সে সবাই প্রশংসা করে ভরিয়ে দিয়েছেন।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.