Thursday , February 9 2023

ডেলিভারির পর আপনার সৌন্দর্য এক শতাংশও কমবে না, রোজ শুধু এই কাজটি করুন

গর্ভাবস্থার ৯ মাস মহিলারা অনেক কষ্ট করেন এবং সন্তান হওয়ার পরে, তারা সন্তানের যত্ন এবং অন্যান্য দায়িত্ব থাকায় নিজের দিকে মনোযোগ দেওয়ার সময় পান না। আপনার এমন ভুল আপনার সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করতে পারে এবং কখনও কখনও নিজেকে আয়নার সামনে দেখতেও ইচ্ছে করে না। তাই ডেলিভারির পর কী কী করলে সৌন্দর্য বজায় থাকবে জেনে নিন -গর্ভাবস্থা এবং প্রসবের পর নারীদের শরীর ও জীবনে অনেক পরিবর্তন হয়। এই সময়ে, আপনাকে মানসিক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে। মা হওয়ার পর নারীদের পুরো রুটিন নষ্ট হয়ে যায়। সারাদিন শিশুর দেখাশোনা নিয়ে ব্যস্ত থাকার কারণে তারা নিজেদের দিকে মনোযোগ দেওয়ার সুযোগ পান না।

একজন মহিলাকে তার আসল বয়সের তুলনায় বয়স্ক দেখায়। একজন নারী তার ৯ মাসের গর্ভাবস্থায় হরমোনের যে পরিবর্তনগুলির মধ্যে দিয়ে যায়, এ তারই ফল। এর পর নতুন দায়িত্বে, আপনার নিজের উপর যত্ন না নেওয়া উচিত নয়। আপনিও যদি সম্প্রতি মা হয়ে থাকেন বা আপনার সদ্য প্রসব হয়ে থাকে, তাহলে এখানে উল্লেখিত কিছু টিপস আপনার জন্য খুবই উপকারী হতে পারে।

প্রথমত, এমন একজনের সাহায্য নিন যিনি আপনাকে ঘরের কাজে এবং শিশুর যত্ন নিতে সাহায্য করতে পারেন। শিশুর যত্ন নেওয়ার জন্য আপনি আপনার স্বামী বা পরিবারের অন্য যে কোনও সদস্যের সাহায্য নিতে পারেন। এতে আপনার দায়িত্ব কমে যাবে এবং আপনি নিজের প্রতি মনোযোগ দিতে পারবেন। আপনার সন্তান এবং পরিবারের যত্ন নেওয়ার দায়িত্বে আপনাকে নিজেকে উপেক্ষা করতে হবে না এই বিষয়টি আপনার মনে রাখুন। অন্যের সাহায্যে আপনার কাজও সহজ হবে এবং আপনি নিজের প্রতিও মনোযোগী হতে পারবেন।আপনি কী ভাবে দিন শুরু করেন তা পুরো দিনের উপর একটি বড় প্রভাব ফেলে। সকালে নিজেকে ভালোভাবে প্রস্তুত করুন যাতে শুধু আপনিই নয় অন্যরাও আপনাকে দেখে সতেজ অনুভব করতে পারে।

​ওয়ার্কআউট: আপনি কখন কাজ শুরু করতে পারেন তা আপনার ডাক্তারকে জিজ্ঞাসা করুন। এ নিয়ে তাড়াহুড়ো করা ঠিক হবে না। ব্যায়াম শুরু করার আগে আপনার ডাক্তারের কাছ থেকে গ্রিন সিগনালের জন্য অপেক্ষা করুন। এতে শুধু গর্ভাবস্থার ওজনই কমবে না কিন্তু আপনি ভালো বোধ করতে শুরু করবেন।

Check Also

কিনতে যেতে হবে না, বাড়ির সাধারণ পাত্রে লাগান শসা, খেয়াল রাখুন এই ৭টি বিষয়

যে ফসল গুলি বা ফলগুলি বারো মাস পাওয়া যায় তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো শসা ...

Leave a Reply

Your email address will not be published.