Sunday , July 3 2022

ঠাকুরঘরে ঢুকতেই দেখা গেল ফ’ণা তুলে দাঁড়িয়ে আছে বিশাল কো’বরা সাপ! ফোঁ’স করতে ঘটলো বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

আমরা এমনটা মনে করতাম যে সাপের বসবাসের জায়গা হয়তো কোন জলাশয় বা ঝোপঝাড় এমনকি গভীর জ-ঙ্গল হতে পারে। কিন্তু এই ঘটনাকে বা আমাদের এই ভাবনা চিন্তায় সম্পূর্ণ রকম ভাবে পাল্টে দিয়েছে বর্তমানে এই সময়। কারণ এখন জলাশয়ে বা গভীর জঙ্গলের পাশাপাশি বাড়ির বেডরুমের কিন্তু দেখা পাওয়া যায় বিষাক্ত সাপ কে ।

ভারতবর্ষে এমন প্রচুর বি-ষাক্ত সাপ রয়েছে যাদের দংশনে মুহূর্তের মধ্যে আপনার মৃ-ত্যু ঘটতে পারে।উপর থেকে হয়তো দেখে বোঝা সম্ভব নয় কোন সাপটি কতটা বিষাক্ত। তাই সাপের থেকে আমরা যথাসম্ভব দূরে থাকার চেষ্টা করি। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে আমাদের সামনে এমন এক পথ খুলে দিয়েছে যার মাধ্যমে আমরা পৃথিবীর প্রতিটি প্রান্তরে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা সম্পর্কে জানতে পারি।

বিরল এই সমস্ত ঘটনাবলি আমাদের জ্ঞান অর্জনে সাহায্য করে। সামাজিক হোক বা রাজনৈতিক শিক্ষা ক্ষেত্রে হোক বা কোন বিনোদনমূলক ঘটনা সব ক্ষেত্রে কিন্তু সোশ্যাল মিডিয়া রয়েছে তার পাশাপাশি নতুন বন্ধু বান্ধবী বা আত্মীয় পরিজনদের কে খুব সহজে খুঁজে পাওয়ার জন্য সোশ্যাল মিডিয়া এক অন্যতম জনপ্রিয় মাধ্যম এমনটা বললে খুব একটা ভুল হবেনা।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং অবশ্যই ফেসবুকেও সেই ভিডিওটি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির ঠাকুর ঘরে কোন কারণে ঢুকে যায় বি-ষাক্ত একটি কো-বরা সাপ। সেটি দেখতে পাই সেখানকার মানুষেরা এবং তারা সেখানকার স্থানীয় একসাথে খবর দেয়। কারণ তারা যদি নিজেরা সেই সাপটি কে ধরতে যেত তাহলে যেকোনো মুহূর্তে বড় বি-পদ ঘ-টে যেতে পারে।

কারণ সে প্রচন্ড মাত্রায় রে-গে ছিল এবং বার বার ফণা তুলে আ-ক্রমণ করার চেষ্টা করছিল। কিছুক্ষন পর সেখানে উপস্থিত হয় সেই সা-পুড়ে । সে তার সরঞ্জাম এবং সাহসিকতা ও অভিজ্ঞতা থেকে সেই সাপকে উদ্ধার করে কোনো রকম কোনো আ-ঘাত ছাড়া। তারপর সেটাকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়। তার সাথে সাথে প্রশমিত হয় এলাকায় আ-তঙ্ক।

 

Check Also

একজন প্রবাসীর বউয়ের কষ্টের কথা, কেউ এড়িয়ে যাবেন না

কাল সারারাত আমার জামাই আমার পা টি’পে দিছে ভাবী! পায়ের ব্য’থায় ঘুমোতে পারছিলাম না। –আরে ...

Leave a Reply

Your email address will not be published.