Tuesday , July 5 2022

ট্রেনে উঠলেই ঘুমিয়ে পড়ার ভয় পান? চিন্তা নেই! এবার থেকে স্টেশন আসলেই ডেকে দেবে রেল! জানুন বিস্তারিত।

দূরপাল্লার ট্রেনের সফরকারী যাত্রীদের কিছু সময় একটি অসুবিধার মধ্যে বিশেষভাবে পড়তে হয়।দেখা যায় অনেক ক্ষেত্রেই মধ্যরাতে কিংবা ভোর রাতের সফরে কামরার ভেতর থেকে যাত্রীরা বুঝতে পারেন না কোন স্টেশনে তারা পৌঁছেছেন। যার ফলস্বরূপ এই সময়ে সফর থাকলে যাত্রীদের জেগেই কাটাতে হয় এবং বারংবার সহযাত্রীদের উপরেই ভরসা করতে হয়।

যদিও আজকাল অনেকেই রেলওয়ের চালু করা বিভিন্ন অ্যাপ্লিকেশন এর সাহায্য নিয়ে থাকেন।যাত্রীদের এই অসুবিধা দূর করার জন্য রেলের একটি বিশেষ পরিষেবা চালু করা হয়েছে। এই পরিষেবা চালু থাকলে খুব সহজেই গন্তব্যে পৌঁছানোর আগে পর্যন্ত যাত্রীরা ঘুমিয়ে কাটাতে পারবেন। এই পরিষেবার নাম ‘ওয়েক আপ অ্যালার্ম’। এই সুবিধা গ্রহণ করতে গেলে যাত্রীরা তিনটি পদ্ধতির আশ্রয় নিতে পারেন।

139 নম্বরে ফোন করে IVR পদ্ধতিতে কাস্টমার কেয়ার প্রতিনিধির সঙ্গে কথা বলে এই সুবিধা গ্রহণ করা যায়। এছাড়াও এই নম্বরে এসএমএস পাঠিয়ে যাত্রীরা নিজের নাম নথিভুক্ত করতে পারেন। তার জন্য যাত্রীদের নিজের গন্তব্য স্টেশন, টিকিটের পিএনআর নম্বর এবং গন্তব্য স্টেশনের এসটিডি কোড প্রদান করতে হবে।

এই পরিষেবা চালু হয়ে গেলেই খুব সহজেই গন্তব্যস্থলে পৌঁছানোর আগেই যাত্রীদের ফোনে রেলওয়ে কর্তৃপক্ষের তরফ থেকে একটি ফোন যাবে। যদি কোন কারণে ট্রেন লেট করে থাকে সেই সময়ে ট্রেনের সময়সীমা অনুযায়ী যাত্রীকে ফোন করা হবে। সুতরাং সফর যেকোনো সময়ই হয়ে থাক না কেন যাত্রীরা নিশ্চিন্তে ঘুমিয়ে নিতে পারবেন।

Check Also

কোলে সন্তানকে নিয়ে ব্যস্ত রাস্তা সামলাচ্ছেন মহিলা ট্রাফিক

সন্তানকে কোলে নিয়ে গুরুতর দায়িত্ব পালন করছেন তিনি। যে ভিডিও সোশ্যাল মিডিয়ার ময়দানে আসা মাত্রই ...

Leave a Reply

Your email address will not be published.