Thursday , February 9 2023

‘জিন্দেগি দো পল কি’ গাইলেন হিরো আলম, নেটিজেনদের খোঁচা, এ গান শুনলে কেকে আবার বেঁচে উঠবেন!

নিজেকে তিনি শিল্পী বলতে নারাজ। মানুষকে বিনোদন দিতেই গান করেন হিরো আলম (Hero Alom)। তাই বিনোদনের দোহাই দিয়ে বেমালুম ভুলভাল কথা, সুর দিয়ে গান গেয়ে যান তিনি। কিছুদিন আগে তাঁর কণ্ঠে রবীন্দ্রনাথের গান শুনে পিলে চমকে গিয়েছিল শ্রোতাদের। এবার সদ‍্য প্রয়াত কেকে (KK) কে নিয়ে পড়লেন আলম।

গত ৩১ মে কলকাতায় অনুষ্ঠান করতে এসে প্রয়াত হয়েছেন কেকে। এখনো তাঁর মৃত‍্যুর শোক পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি অনুরাগীরা। অনেকেই গান গেয়ে বা কেকের গাওয়া গান শেয়ার করে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন তাঁকে। বাদ গেলেন না হিরো আলমও। নিজের মতো করে গান গেয়ে প্রয়াত কেকের প্রতি শ্রদ্ধা জানালেন তিনি।

‘কাইটস’ ছবি থেকে কেকের গাওয়া ‘জিন্দেগি দো পল কি’ গানটি গেয়েছেন হিরো আলম। তবে নিজের স্টাইলে। অর্থাৎ বেশিরভাগ উচ্চারণ এবং সুর ভুল করেই দিব‍্যি গান গেয়েছেন হিরো আলম। তেমনি বিচিত্র সব কমেন্টও এসেছে ভিডিওতে।

কেউ বলছেন, এ গান শুনে এখনো বেঁচে আছি এই অনেক ভাগ‍্য। আবার কারোর মতে, গানটা শুনলে কেকে আবার বেঁচেও উঠতে পারেন। একজন লিখেছেন, হিরো আলমের গান শুনে সেটা আসলে কে গেয়েছেন সেটাই ভুলে গিয়েছেন তিনি। যদিও কয়েকজন বলছেন, গান ভাল হয়নি ঠিকই। কিন্তু হিরো আলম যে কেকে কে শ্রদ্ধা জানাতে চেয়েছেন এটাই বড় কথা।

কিছুদিন আগে ভুলভাল রবীন্দ্রসঙ্গীত গেয়ে সমালোচনার মুখে পড়েছিলেন হিরো আলম। ‘আমার পরাণ যাহা চায়’ গানটি গেয়েছেন তিনি। গিটার বাজিয়ে অনেক কায়দাবাজি করে গান গাইতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু সেখানে না আছে সুর না আছে ঠিকঠাক লিরিক্স।

ভিডিওটি ভাইরাল হতেই বিচিত্র সব কমেন্ট উড়ে এসেছে। কেউ বলছেন, ভাগ‍্যিস রবীন্দ্রনাথ ঠাকুর আর বেঁচে নেই। কেউ বলছেন, রবীন্দ্রসঙ্গীতকেও নিজের মতো করে বানিয়ে নিয়েছেন হিরো আলম। এই দিনও দেখতে হল! কেউ কেউ আবার আরেক কাঠি উপরে গিয়ে কটাক্ষ করেছেন, গানটার ‘ধর্ষণ’ করে দিলেন হিরো আলম!

তবে হিরো আলম বলেন, সবার মতো তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের গানের ভক্ত। তিনি যেহেতু সব ভাষায় গান গেয়েছেন তাই চেষ্টা করছিলেন রবীন্দ্রসঙ্গীত গেয়েও অনুরাগীদের উপহার দিতে।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.