Monday , December 5 2022

জালে ধরা পড়লো পায়রার মুখে আকৃতির বিরল প্রজাতির মাছ, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া খুললেই আমরা এখন অসংখ্য সব প্রতিভা দেখতে পাই। কারোর থাকে নাচ-গানের প্রতিভা তো আবার কারোর থাকে আঁকা,আবৃত্তি আরো অসংখ্য সব প্রতিভা। আমরা ইনস্টাগ্রাম ফেসবুক এইসব প্লাটফর্মে অনেক এরকম ছোটখাটো ভিডিও দেখতে পাই যে সব ভিডিও,গুলো ছোট হলেও এমন কিছু দেখানো হয় তাতে যা দেখে পুরো অবাক হয়ে যাই আমরা। সুতরাং বোঝাই যাচ্ছে, ইন্টারনেট আমাদের কী ভাবে দিনে দিনে,

সবার কাছে আপন হয়ে যাচ্ছে। মানুষ যখন থেকে সোশ্যাল মিডিয়া নামক প্ল্যাটফর্মটা বুঝতে শিখেছে তখন থেকেই মানুষের অজানা বলে আর কিছুই নেই। সোশ্যাল মিডিয়ায় এমন অনেক জিনিস আছে যা সাধারণত আমাদের চারিপাশে দেখা যায় না। তবে সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার পাতায় ভাইরাল হয়েছে যেই ভিডিও দেখলে পুরো হতবাক হয়ে পড়বেন আপনিও। ইতিমধ্যেই এই ভিডিও গোটা সোশ্যাল মিডিয়ার মানুষকে পুরো চমকে দিয়েছে। পৃথিবী এক রহস্য কথা তাই বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে বিভিন্ন রহস্য যা বরাবর গবেষকদের কৌতূহলী করে তুলেছে।

সমুদ্রে তলদেশ থেকে অদ্ভুত জীব এদের খুঁজে পাওয়া কোন নতুন কিছু নয়। কিন্তু নদী থেকে বিরল প্রজাতির প্রাণী খুঁজে পাওয়া খুবই কমই ঘটে। সম্প্রতি নদী থেকেই মিলল এমন এক আজব প্রাণী যাকে পাখি না মাছ কি বলবেন তা ভাবতে বসবেন আপনি।সোশ্যাল মিডিয়া মানে গোটা পৃথিবীর খবর এক মুঠোয়। প্রতিদিনই বিভিন্ন বিভিন্ন খবর উঠে আসে সোশ্যাল মিডিয়ার পাতায় তবে কিছু খবর ভাইরাল হয়ে যায় মুহূর্তে। সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে বর্তমানে একটি ভিডিও এমনই ভাইরাল হয়ে চলেছে যা দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ হয়ে গেছে নেটিজেনদের। ভাইরালের ভিডিওতে দেখা যাচ্ছে এক মৎস্যজীবীর কাছ থেকে একটি মাছ উদ্ধার হয়েছে যা দেখতে মাছের মত হলেও তার মাথাটা আবার পায়রার মত।

অর্থাৎ পাখি ও মাছের সমন্বয় এই প্রজাতির প্রানীটি। গত 5 জুন চিনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরে একটি মৎস্যজীবীর হাতে ধরা পড়েছিল এই মাছ। যা দেখতে ভীড় জমিয়েছিলেন বহু মানুষ। এমন ধরণের মাছের হদিশ পেয়ে সেই মৎস্যজীবিও বেশ চমকে গিয়েছিলেন। যা দেখতে ভিড় জমিয়েছিলেন বহু লোক। মনে করা হচ্ছে মাছটি রুই প্রজাতির একটি মাছ যা স্বচ্ছ জলে বাস করে। সাধারনত এশিয়া ও উত্তর আমেরিকায় এই প্রজাতির মাছ দেখতে পাওয়া যায়‌। কিন্তু প্রথমবার এই ধরনের মাছ দেখতে পাওয়া গেল চীনে। যে মৎস্যজীবীর হাতে মাছটি ধরা পড়েছিল ওই মৎস্যজীবী কিছুক্ষণের মধ্যেই মাছটিকে জলে ফেলে দিয়েছিলেন। আপাতত বিপুল হারে ভাইরাল হয়ে চলেছে মাছটির ভিডিও।

Check Also

‘TRP বাড়াতে এসব বন্ধ করুন’, ‘দিদি নম্বর 1’র বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন প্রতিযোগীর প্রাক্তন স্বামী

গত ১০ বছর ধরে সম্প্রচারিত হচ্ছে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘দিদি নাম্বার ওয়ান’। বাঙলার ঘরে ...

Leave a Reply

Your email address will not be published.