Monday , December 5 2022

জাতীয় মঞ্চে পশ্চিমবঙ্গের মেয়ে, পশ্চিমবঙ্গ থেকেই খোঁজ মিলল দ্বিতীয় শ্রেয়া ঘোষালের, রইল ভিডিও

সংগীতের সাথে বাংলার যোগ বড় নিবিড়, বাংলা থেকে একাধিক প্রতিভারা নিজের গানের দৌলতে বিশ্বব্যাপী জনপ্রিয়তা পেয়েছেন। বর্তমানে টিভির পর্দায় একাধিক গানের রিয়্যালিটি শোয়ের আয়োজন করা হয়, যেখান থেকে একাধিক প্রতিভাবানের খোঁজ মেলে। একইভাবে এবছরেও বিখ্যাত গানের রিয়্যালিটি শো (Singing Reality Show) ‘সারেগামাপা লিল চ্যাম্পস’ (Sa Re Ga Ma Pa lil Champs) এ খোঁজ মিলল বাংলার রত্নর, নাম তাঁর অঙ্কনা দে (Ankana Dey)।

প্রতিবছর গোটা ভারতের মধ্যে থেকে সংগীতের প্রতিভাদের খুঁজে আনা হয় মঞ্চে। গানের জগতের সেরা বিচারক ও দেশবাসীর সামনে নিজেদের গান তুলে ধরেন প্রতিযোগীরা। এরপর দীর্ঘ পথ পেরিয়ে চুলচেরা বিশ্লেষণের মধ্যে দিয়ে সেরার সেরা শিরোপা ওঠে বিজয়ীর মাথায়। আর এবছর পশ্চিমবঙ্গের মেদিনীপুরের ছোট্ট মেয়ে অঙ্কনা দে এই জাতীয় মঞ্চে উজ্জ্বল করেছে বাংলার মুখ।

অঙ্কনার বয়স মাত্র ১১ বছর হলেও তাঁর গানের গলায় মন্ত্রমুগ্ধ বিচারকেরা। এবারের সারেগামাপা লিল চ্যাম্পসের মঞ্চে বিচারকের ভূমিকায় রয়েছেন, শংকর মহাদেবন, নীতি মোহন, অনু মালিকরা। প্রত্যেকেই অঙ্কনার প্রতিভা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন। কারণ শুধু গান নয় আরও এক দুর্দান্ত প্রতিভা রয়েছে তাঁর।সম্প্রতি অঙ্কনার পারফর্মেন্সের একটি ভিডিও ভাইরাল হয়ে পড়েছে। যেখানে ‘কারিব’ ছবির ‘চোরি চোরি যব নজরে মিলি’ গান গাইতে দেখা যাচ্ছে তাকে। তবে গান শুরুর আগে একটু সুন্দর শীষ বাজানোর মিউজিক ছিল, সেটিকেও হুবহু করে দেখিয়েছে অঙ্কনা, যেটা দেখে রীতিমত বিস্মিত হয়ে পড়েছেন মঞ্চে উপস্থিত দর্শক থেকে বিচারকরাও। বিখ্যাত এই গানটি কম্পোজ করেছিলেন অনু মালিক, তিনি নিজেও এদিন অবাক হয়ে গিয়েছিলেন ছোট্ট মেয়ের প্রতিভা দেখে।

ছোট্ট মেয়ের এমন অসাধারণ গান ও শীষ বাজানোর প্রতিভা রীতিমত মন্ত্রমুগ্ধ করে দিয়েছিল সকলকে। গান শোনার পর প্রশংসার জন্য রীতিমত ভাষা খুঁজে পাচ্ছিলেন না বিচারকেরাই। সুতরাং দর্শকেরা যে মুগ্ধ হয়েছেন সেটা আর বলার অপেক্ষা রাখে না। ভাইরাল এই ভিডিও দেখে অঙ্কনার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরাও।

ভাইরাল হওয়া ভিডিওতে নেটিজেনদের অনেকেই কমেন্ট করে প্রশংসা করেছেন নেটিজেনরা। মেদিনীপুরের লোকেরা শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘আমাদের মেদিনীপুর এক নম্বর। অনেক শুভেচ্ছা। মেদিনীপুরের নাম এগিয়ে নিয়ে যাবে আমাদের অঙ্কনা’। তো আরেকজন লিখেছেন, ‘দারুণ মিষ্টি গলা তোমার। তোমার মধ্যে শ্রেয়া ঘোষালকে দেখতে পাচ্ছি’।

Check Also

‘TRP বাড়াতে এসব বন্ধ করুন’, ‘দিদি নম্বর 1’র বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন প্রতিযোগীর প্রাক্তন স্বামী

গত ১০ বছর ধরে সম্প্রচারিত হচ্ছে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘দিদি নাম্বার ওয়ান’। বাঙলার ঘরে ...

Leave a Reply

Your email address will not be published.